বান্দরবানে বন্যায় ক্ষতিগ্রস্থদের অর্থ সহায়তা

বান্দরবানে বন্যায় ক্ষতিগ্রস্থদের অর্থ সহায়তা

বান্দরবান: বান্দরবান জেলায় ২০১৯ সালে বন্যায় সর্বা‌ধিক ক্ষতিগ্রস্থ প‌রিবারদের জন্য পূর্ণবাসন সহায়তা কর্মসূচী প্রকল্পের শর্তহীন নগদ অর্থ বিতরণ কার্যক্রম অনু‌ষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৫ মে) বান্দরবান পৌরসভা প্রাঙ্গনে এই শর্তহীন নগদ অর্থ বিতরণ কার্যক্রম অনু‌ষ্ঠিত হয়।

এসময় বান্দরবান ‌পৌরসভার ১, ২ ও ৩ নং ওয়ার্ডের ৮৬ জনকে ৫৭০০ টাকা করে ৪ লক্ষ ৯০ হাজার ২শ টাকা, কুহালং এ ২৮ প‌রিবারকে ১লক্ষ ৫৯ হাজার ৬শ টাকা ও সদরে ৬০প‌রিবারকে ৩ লক্ষ ৪২ হাজার টাকা বিতরণ করা হয়।

এসময় কা‌রিতাসের ২০১৯ সালে বন্যায় সর্বা‌ধিক ক্ষতিগ্রস্থ প‌রিবারদের জন্য পূর্ণবাসন সহায়তা কর্মসূচী প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক সাইমন্ড শ্যামল আসাম, রিপো‌র্টিং এন্ড ডকুমেন্টেশন অ‌ফিসার সুভাষ ত্রিপুরা ও হিউম্যানিটারিয়ান ফাউন্ডেশনের ইউ‌নিয়ন সুপারভাইজার জেমসন আমলাই, এনিমেটর চমজিং বম, মেসাচিং মারমাসহ কা‌রিতাসের কর্মকর্তা ও উপকারভোগীরা উপ‌স্থিত ছিলেন।

এসময় কা‌রিতাসের ২০১৯ সালে বন্যায় সর্বা‌ধিক ক্ষতিগ্রস্থ প‌রিবারদের জন্য পূর্ণবাসন সহায়তা কর্মসূচী প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক সাইমন্ড শ্যামল আসাম জানান, ২০১৯ সালে বান্দরবানে অন্যান্য বছরের তুলনায় অ‌ধিক ক্ষ‌তি
হ‌য়ে‌ছে। এদের ম‌ধ্যে যারা বে‌শি ক্ষ‌তিগ্রস্থ হয়েছে তাদেরকে আজকে নগদ অর্থ দিয়ে সহযো‌গিতা করা হ‌চ্ছে। এর ফলে তাদের দূর্ভোগ অনেকটা কমে আসবে বলেও আশাবাদ ব্যক্ত করেন কর্মকর্তারা।