করোনা সংক্রমণ এড়াতে জীবাণুনাশক ছিটাচ্ছে নাইক্ষ্যংছড়ি প্রশাসন

করোনা সংক্রমণ এড়াতে জীবাণুনাশক ছিটাচ্ছে প্রশাসন

বান্দরবান: করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে এবার প্রশাসনের ব্যতিক্রম উদ্যোগে ওয়াটার ট্যাংক দিয়ে জীবাণুনাশক ব্লিচিং পাউডার মিশ্রিত পানি ছিটাচ্ছে নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসন।

বুধবার (৬ মে) ও বৃহস্পতিবার(৭ মে) একই সময় সকালবেলায় উপজেলার বিভিন্ন রাস্তায় ছিটানোর কার্যক্রম দেখতে পাওয়া যায়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, এ সময় উপজেলা পরিষদ বাউন্ডারীর সংযুক্ত সড়ক, পরিষদস্থ রেষ্ট-হাউজ সড়ক হয়ে উপবন লেক সড়ক, পুরাতন বাস ষ্টেশনের প্রধান সড়ক হয়ে বিজিবি জোন হেডকোয়াটার ও থানা সড়কসহ আশপাশের অলিগলির সড়কগুলোতে ব্লিচিং পাউডার মিশ্রিত পানি ছিটানো হয়।

আরো পড়ুন : অসহায় পরিবারের মাঝে বান্দরবান সেনা রিজিয়নের ত্রাণ সামগ্রী বিতরণ
আরো পড়ুন : দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বান্দরবানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

এই বিষয়ে নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি এ প্রতিবেদককে বলেন, ‘গত সপ্তাহ যাবৎ এই ছিটানোর কার্যক্রম অব্যাহত রয়েছে। প্রতিদিন এই সময় উপজেলা প্রশাসনের উদ্যোগে গাড়ীতে ট্যাংক বসিয়ে পাইপ ও পানির টেপ ফিটিং করে পানি ও ব্লিচিং পাউডার মিশ্রণ করে সদর উপজেলার আশপাশের এলাকার সড়কগুলোতে ছিটানো হয়। যাতে কারোনাভাইরাসের জীবাণু বিনাশ হয়ে যায়। এই পদ্ধতিতে সংশ্লিষ্ট এলাকা জীবাণুমুক্ত করা সম্ভব হবে বলে মনে করছে প্রশাসন। অন্য দেশেও এই ধরনের পদ্ধতিতে উপকারিতা পাওয়া গেছে বলে মনে করে প্রশাসন। এই কার্যক্রম ভবিষ্যতেও চলমান রাখার চিন্তা রয়েছে প্রশাসনের।

তিনি বলেন, ‘করোনাভাইরাসে আতঙ্কিত না হয়ে সচেতন থাকা ও হোম কোয়ারান্টাইনের নিয়ম মেনে চলার উদ্দেশ্য জনস্বার্থে এই কার্যক্রম পরিচালনা করা হয় যা ভবিষ্যতে চলমান থাকবে।’

এসময় কয়েকজন পথচারীরা জানান, আমরা প্রয়োজনীয় খাদ্যসামগ্রী সদায় করতে গিয়ে হাটবাজারের ভিতর সড়কে এ জীবাণুনাশক স্প্রে গাড়ীটি ছিটানো কার্যক্রম অবস্থায় দেখতে পায়। একজন নারী ইউএনও হয়ে প্রতিদিন এই মহামারী রোগ থেকে জনসাধারণ রক্ষা পাওয়ার জন্য যে ভূমিকা পালন করে আসচ্ছেন তা এই করোনা পরিস্থিতিতে এক দৃষ্টান্তস্থাপন করেছেন।