পুলিশে করোনায় আক্রান্তের সংখ্যা দেড় হাজার ছাড়াল

মহামারি করোনা ভাইরাসে পুলিশে আক্রান্তের সংখ্যা দেড় হাজার ছাড়িয়েছে। আক্রান্তদের মধ্যে প্রায় অর্ধেক ঢাকা মেট্রোপলিটন পুলিশ-ডিএমপিতে কর্মরত সদস্য। গত ২৪ ঘণ্টায় পুলিশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৮০ জন।

পুলিশ সদরদফতর থেকে প্রাপ্ত তথ্যে জানা গেছে, শনিবার দুপুর পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা এক হাজার ৫০৯ জন। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৬ জন। তবে করোনা উপসর্গ নিয়ে ডিএমপির শিল্পাঞ্চল থানা পুলিশের একজন সদস্য সকালে মৃত্যুবরণ করেছেন। তার ফলাফল পজিটিভ এলে বাহিনীটিতে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াবে ৭ জনে।

আক্রান্তদের মধ্যে শুধু ঢাকা মহানগরেই (ডিএমপি) রয়েছেন ৭০৮ জন পুলিশ সদস্য। সেই সঙ্গে কোয়ারেন্টাইনে রয়েছেন ২ হাজার ৮৭০ জন। আইসোলেশনে রয়েছেন ৪৬৬ জন। তিনজন নতুন করে সুস্থ হওয়ায় মোট সুস্থ সদস্যের সংখ্যা ৯৬ জন।

ভাইরাসটির প্রাদুর্ভাবে আক্রান্ত পুলিশ সদস্যদের সুচিকিৎসার জন্য আইজিপি ড. বেনজীর আহমেদের নির্দেশে সকল ব্যবস্থা নেয়া হয়েছে। চাহিদার সঙ্গে তাল মিলিয়ে বাড়ানো হচ্ছে চিকিৎসা ও সেবার পরিধি। ঊর্ধ্বতন কর্মকর্তাদের সমন্বয়ে গঠন করা হয়েছে ‘বিশেষ টিম’। টিমের সদস্যরা নিরাপদ দূরত্ব বজায় রেখে করোনা আক্রান্ত প্রত্যেক সদস্যকে সশরীরে দেখতে যাচ্ছে। এ ছাড়া ২৫০ শয্যার বেসরকারি ইমপালস হাসপাতাল আড়াই মাসের জন্য ভাড়া নিয়ে করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

এদিকে দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব এখনও তুঙ্গে রয়েছে। শনিবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত বুলেটিনে জানানো হয়, করোনায় দেশে মোট আক্রান্তের সংখ্যা ১৩ হাজার ৭৭০ জন। আর মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১৪ জনে।

শেয়ার করুন