পথে প্রান্তরে রেড ক্রিসেন্টের ক্ষুদ্র প্রয়াস

পথে প্রান্তরে রেড ক্রিসেন্টের ক্ষুদ্র প্রয়াস

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে মানুষ অবস্থান করছে ঘরে। এ অবস্থায় পথে পথে চা বিক্রেতা, পান বিক্রেতা ও চর্মকার, ক্ষুদ্র ব্যবাসায়ীদের পাশে ক্ষুদ্র প্রয়াস নিয়ে দাঁড়িয়েছে রেড ক্রিসেন্ট চট্টগ্রাম।

করোনা ভাইরাস অপারেশনের অংশ হিসেবে মানুষকে সচেতন করার লক্ষ্যে মাইকিং কার্যক্রম আন্দরকিল্লা, লালদিঘীর পাড়, টাইগার পাসে করা হয়। নিয়মিত মানবিক সহযোগীতা কার্যক্রমের অংশ হিসেবে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ও সিটি ইউনিটের উদ্যোগে যুব রেড ক্রিসেন্টের বাস্তবায়নে পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে নিয়মিত ইফতার বিতরণ কার্যক্রমের অংশ হিসেবে যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রাম শাখার যুব প্রধান মোঃ ইসমাইল হক চৌধুরী ফয়সাল।

আরো পড়ুন : চট্টগ্রামে ওসিসহ ১৩ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত
আরো পড়ুন : করোনায় মিরসরাই স্বাস্থ্য অধিদপ্তর কর্মকর্তার মৃত্যু

তার নেতৃত্বে শতাধিক ভাসমান মানুষ, গরীর ও রিকশাচালকদের মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে ইফতার বিতরণ করা হয়। এ পরিস্থিতে সার্বিক সেবা দিয়ে যাওয়া পুলিশ, চিকিৎসকদের সম্মান জানিয়ে বাকলিয়া থানার কর্তব্যরত পুলিশদের জন্য, চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেমন হাসপাতাল, চট্টগ্রাম সিটি কর্পোরেশন জেনারেল হাসপাতালের চিকিৎসক, চিকিৎসক সহযোগীদের জন্য ইফতার প্রেরণ করা হয়।

এছাড়া নগরীর নিম্ন ও মধ্যবিত্ত পরিবারের ঘরে ঘরে রান্না খাবার যুব স্বেচ্ছাসেবকদের মাধ্যমে পৌছে দেয়া হয়।

উক্ত কার্যক্রম সমূহে উপস্থিত ছিলেন রেড ক্রিসেন্ট সিটি ইউনিটের ইউনিট লেভেল অফিসার মুহাম্মদ ইয়াহইয়া বখতিয়ার, যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের দপ্তর বিভাগীয় প্রধান আ.ন.ম তামজীদ, ক্রীড়া ও প্রচার প্রকাশনা বিভাগীয় প্রধান কৃষ্ণ দাশ, সিনিয়র যুব সদস্য জৌর্তিময় ধর, কার্যকরী পর্ষদ সদস্য ও যুব স্বেচ্ছাসেবকরা।

এছাড়া জাতীয় সদর দপ্তরের নির্দেশনা মোতাবেক সন্দ্বীপ উপজেলায় করোনা ভাইরাস সচেতনতায় মাইকিং কার্যক্রম পরিচালনা করা হয়।

শেয়ার করুন