বান্দরবানের রাজগুরু বৌদ্ধ বিহার কমিটিতে নতুন মুখ

বান্দরবানের রাজগুরু বৌদ্ধ বিহার কমিটিতে নতুন মুখ

বান্দরবান : জেলার (খিয়ংওয়াক্যং) রাজগুরু বৌদ্ধ বিহারের অর্ন্তবর্তীকালীন পরিচালনা কমিটি ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (২৯ মে) সন্ধ্যায় বোমাং সার্কেল চিফ রাজা বোমাংগ্রী উ চ প্রু এর স্বাক্ষরিত এক বিবৃতিতে নতুন কমিটি ঘোষণা করা হয়।

রাজকুমার মংঙোয়ে প্রু কে আহবায়ক করে ১১ সদস্য বিশিষ্ট এই কমিটি ঘোষণা করা হয়।

কমিটিতে বান্দরবান সদরের পুরাতন রাজবাড়ির রাজকুমার সাশৈ প্রু হেডম্যান এবং রাজকুমার নুমংপ্রু কে সিনিয়র সদস্য হিসেবে রাখা হয়েছে।

আরো পড়ুন : গণপরিবহনের বর্ধিত ভাড়া প্রত্যাহারের দাবী যাত্রী কল্যাণ সমিতির
আরো পড়ুন : করোনায় শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি চেয়ারম্যানের মৃত্যু

এছাড়াও জেলা সদরের মধ্যম পাড়ার উম্যা মং, পুরাতন রাজবাড়ির রাজকুমার শৈনু প্রু রুমু, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা উ চিং মং, মধ্যম পাড়ার মং মং সিং, উজানী পাড়ার কো কো ওয়াই, ক্য শৈ চিং, মধ্যম পাড়ার ক্যসিং মং এবং পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কে এস মং কে রাখা হয়েছে
সদস্য সচিব হিসেবে রাখা হয়েছে।

ওই চিঠিতে আগামী ৩ মাসের মধ্যে একটি পূর্ণাঙ্গ কমিটি গঠনের কথা বলা হয়েছে। এছাড়াও অর্ন্তবর্তীকালীন এই কমিটি রাজগুরু বৌদ্ধ বিহারের পরিচালনা নীতিমালা প্রণয়ন করবে এবং পূর্ণাঙ্গ কমিটি গঠন না হওয়া পর্যন্ত উক্ত বিহারের সার্বিক কর্মকান্ড পরিচালনা করবে।

বোমাং রাজা উ চ প্রæ জানান, অর্ন্তবর্তীকালীন পরিচালনা কমিটি গঠন করে দেয়া হয়েছে। আশা করি তারা একটি পূণাঙ্গ কমিটি উপহার দিবেন।