হাটহাজারীর গুচ্ছগ্রামের এক সন্ত্রাসী গ্রেফতারে পুরো এলাকায় স্বস্তি

আটক কামাল হোসেন

চট্টগ্রাম : হাটহাজারী পৌরসভার আদর্শগ্রাম এলাকায় অন্তত ডজন খানেক হামলার মূল হোতা এলাকার ত্রাস কামাল হোসেন (৪৫) প্রকাশ মদতি কামালকে গ্রেপ্তার করেছে পুলিশ। রবিবার (৩১ মে) বিকেলে পৌরসভার আদর্শগ্রাম এলাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ। আাটক কামাল আদর্শগ্রামের মৃত বজল আহমদের ছেলে। তার বিরুদ্ধে হাটহাজারী মডেল থানায় জায়গা দখলসহ বিভিন্ন অভিযোগে একাধিক মামলা ও অভিযোগ রয়েছে বলে থানা সূত্র জানিয়েছে। আদর্শগ্রামে প্রায় ডজনের অধিক হামলা, ভাঙচুরের ঘটনারও মূল হোতা সন্ত্রাসী কামাল।

আরো পড়ুন : করোনার উপসর্গ নিয়ে মারা গেলেন চবি শিক্ষক
আরো পড়ুন : টেকনাফে র‌্যাবের অভিযান, ১ লাখ ইয়াবা উদ্ধার

এলাকাবাসি জানান, সন্ত্রাসী কামাল ইতিপূর্বেও নারী নির্যাতন মামলায় ৪ বছরের মতো জেলহাজত খেটেছে। জামিনে এসে সরকারি দলের নাম ভাঙিয়ে তার সন্ত্রাসী কর্মকাণ্ড মাত্রাতিরিক্ত বেড়ে গেছে। কিশোর গ্যাং ব্যবহার করে সন্ত্রাসী কর্ম করাসহ কামালের বিভিন্ন সন্ত্রাসের কারণে গুচ্ছগ্রাম এলাকাটি সন্ত্রাসের জনপদে পরিণত হয়েছে।

মামলার অভিযোগে প্রকাশ পবিত্র শবে কদরের দিন গভীর রাতে বখতিয়ারের নেতৃত্বে মদতি কামালসহ একদল সন্ত্রাসী আলমপুর এলাকার এক ব্যবসায়ীর ১৫টি মেহগনি গাছ কেটে জায়গা দখল করার জন্য সন্ত্রাসী তাণ্ডব চালায়। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ইয়াছিন চৌধুরী বাদি হয়ে হাটহাজারী মডেল থানায় পাঁচজনের নাম উল্লেখ করে ১৪/১৫ জনকে অজ্ঞাতনামা আসামি করে মামলা রুজু করেছেন।

বিষয়টি নিশ্চিত করে মামলার তদন্ত কর্মকর্তা ও হাটহাজারী মডেল থানার এস আই মো. সেলিম জানান, একটি মামলায় কামাল নামে একজনকে রবিবার সন্ধ্যার আগে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়াও তার বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে থানায়।