চট্টগ্রাম আইনজীবী সমিতির সাবেক সভাপতি কবির চৌধুরীর মৃত্যু

এডভোকেট মো. কবির চৌধুরী

চট্টগ্রাম : চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট মো. কবির চৌধুরী (৮৬) মারা গেছেন।

বর্তমানে তিনি চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য। মৃত্যুকালে তিনি ৪ ছেলে, ৩ মেয়ে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বিষয়টি নিশ্চিত করে হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. আব্দুর রব বলেন, মঙ্গলবার (২ জুন) বেলা ১২টার দিকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর আগে গত ৩০ মে কবির চৌধুরী করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এছাড়া উনি হৃদরোগেও ভুগছিলেন।

আরো পড়ুন : দিনে সরব সন্ধ্যায় নীরব নগরী
আরো পড়ুন : চমেক ল্যাবে ডাক্তার পুলিশ স্বাস্থ্যকর্মীসহ ১০১জন করোনা শনাক্ত

প্রয়াতের ছেলে শফি উদ্দিন কবির আবিদ বলেন, সোমবার রাতে তার করোনা রিপোর্ট পজিটিভ আসে। মঙ্গলবার সকালে মারা যান। মঙ্গলবার বাদ আছর আনোয়ারা উপজেলার বটতলী এলাকার পারিবারিক কবরস্থানে স্বাস্থ্য বিধি মেনে তাকে দাফন করা হয়।

উল্লেখ্য, বিএনপি প্রতিষ্ঠাকালীন কেন্দ্রীয় কমিটির সদস্য কবির চৌধুরী চট্টগ্রাম জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাবেক সভাপতি ছিলেন।

১৯৯১ সালে আনোয়ারা সংসদীয় আসন থেকে বিএনপির প্রার্থী হয়ে নির্বাচনে অংশ গ্রহণ করেছিলেন। বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক এই সদস্য বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টাও ছিলেন।

এডভোকেট কবির চৌধুরীর মৃত্যুতে শোক জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান ও দলটির চট্টগ্রাম মহানগরের সভাপতি ডা. শাহাদাত হোসেন।

শেয়ার করুন