করোনা আক্রান্ত কাউকে হেনস্থা করলে ব্যবস্থা নিবে সিএমপি

সিএমপি লোগো

চট্টগ্রাম : করোনা আক্রান্ত ব্যক্তি কিংবা পরিবারকে কেউ হেনস্থা বা অবহেলা করলে ব্যবস্থা নিবে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। কেউ এমন পরিস্থিতির শিকার হলে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের হটলাইন (০১৪০০-৪০০৪০০ ও ০১৮ ৮০ ৮০ ৮০ ৮০) নম্বরে ফোন করে জানানো অনুরোধ জানিয়েছে নগর পুলিশ।

গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে সিএমপি জানায়, মহানগরী এলাকায় করোনা ভাইরাসে আক্রান্ত কোন ব্যক্তি যদি সামাজিকভাবে বা কারোর কাছ থেকে অবহেলা বা হেনস্থার শিকার হন এ বিষয়ে অভিযোগ শুনে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে সিএমপি।

আরো পড়ুন : চট্টগ্রাম আইনজীবী সমিতির সাবেক সভাপতি কবির চৌধুরীর মৃত্যু
আরো পড়ুন : চমেক ল্যাবে ডাক্তার পুলিশ স্বাস্থ্যকর্মীসহ ১০১জন করোনা শনাক্ত

তথ্য বলছে, করোনা ভাইরাস সংক্রমণ ও বিস্তার প্রতিরোধের লক্ষ্যে বিভিন্ন সংস্থা বা ব্যক্তি কর্তৃক আইসোলেশন সেন্টার স্থাপন, লকডাউন ব্যবস্হা বাস্তবায়নসহ বিভিন্ন প্রতিরোধমূলক কার্যক্রমে অনেকেই বাধা প্রদান করেন। যা বিধিসম্মত নয়। এছাড়া করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তিদেরকে বাড়িওয়ালাগন বাড়ী ভাড়া দিচ্ছেননা অথবা বাড়ি থেকে বের করে দেওয়ার চেষ্টা করছেন মর্মেও তথ্য পাওয়া যাচ্ছে।

করোনা ভাইরাস প্রতিরোধ মূলক কার্যক্রমে কেউ বাধা প্রদান করলে এবং করোণা ভাইরাসে আক্রান্ত কোনো ব্যক্তিকে হেনস্থা করলে দায়ীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এক্ষেত্রে ভুক্তভোগী চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের হটলাইন (০১৪০০-৪০০৪০০ ও ০১৮ ৮০ ৮০ ৮০ ৮০ ) নম্বরে ফোন করে জানালে হেনস্তাকারী ব্যক্তিগণের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া কোভিড-১৯ মহামারীর প্রতি কারোর কোন হাত নেই।সর্বস্তরে সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে করোনা ভাইরাসকে প্রতিরোধ করতে হবে এবং প্রতিরোধমূলক কার্যক্রমকে উৎসাহিৎ ও সহযোগিতা করতে হবে বলে মনে করছে সিএমপি।

করোনা ভাইরাসে আক্রান্ত কোন ব্যক্তিকে তুচ্ছ-তাচ্ছিল্য বা হেনস্থা না করে সকলের স্বার্থে তাকে সুস্থ করে তোলার জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার অনুরোধ জানিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

শেয়ার করুন