ফটিকছড়িতে মফিজ মুন্সি নামে এক সার্ভেয়ারের রহস্যজনক মৃত্যু

প্রতীকী ছবি

এইচএম সাইফুদ্দীন (চট্টগ্রাম) : ফটিকছড়িতে গলায় ফাঁস লাগানো অবস্থায় নিজ অফিস থেকে মফিজুর রহমান (৬৫) প্রকাশ মফিজ মুন্সি নামে এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার (২জুন) দুপুর আনুমানিক ২টার দিকে উপজেলার বিবিরহাট এবি শপিং সেন্টারে এ ঘটনা ঘটে।

আরো পড়ুন : করোনা আক্রান্ত কাউকে হেনস্থা করলে ব্যবস্থা নিবে সিএমপি
আরো পড়ুন : চট্টগ্রাম আইনজীবী সমিতির সাবেক সভাপতি কবির চৌধুরীর মৃত্যু

নিহত মফিজুল আলম (মফিজ মুন্সি) উপজেলার সুন্দরপুর ইউপি’র এক-খুলিয়া গ্রামের মনিরুজ্জামান মাষ্টার বাড়ীর মোঃ মনিরুজ্জামান মাষ্টারের ৭ ছেলের মধ্যে ৩য়। ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে পুলিশ। নিহত মফিজ দীর্ঘদিন ধরে সার্ভেয়ার তথা মুন্সি পেশা নিয়ে বিবিরহাট এবি সেন্টারে অফিস করতেন।

ঘটনার প্রত্যক্ষদর্শী সেলিম বলেন, মঙ্গলবার দুপুরের দিকে মফিজুল আলম (মফিজ মুন্সি) আমার দোকানে এসে ওনার পাওনাদার আইয়ুব বাঙ্গালির টাকা দেওয়ার কথা। দুপুরের দিকে ওনি না আসায় আমি ও কয়েকজন ব্যবসায়ী খোঁজ নিতে গেলে ওনার অফিসে গলায় ফাঁস লাগানো অবস্থায় দেখে পুলিশকে খবর দেই।

নিহতের পরিবারের দাবী, এটি একটি পরিকল্পিত হত্যাকান্ড। নিহত ব্যক্তির মেজ ছেলে আসিফ বলেন, আমার বাবা সকালে সুস্থ অবস্থায় বাড়ি থেকে অফিসে আসেন। আমার বাবাকে পরিকল্পিত ভাবে হত্যা করা হয়েছে। যেই এই ঘঠনা ঘটিয়ে থাকুক না কেনো আমি ও আমার পরিবার ঘটনার সুষ্ঠু বিচার চাই।

এবিষয়ে ফটিকছড়ি পৌর মেয়র ঈসমাইল হোসেন বলেন, দুপুর ৩টায় মফিজ মুন্সি নামে এক ব্যক্তি বিবিরহাট বাজারে ওনার নিজ অফিসে আত্মহত্যা করেছে বলে খবর পেয়ে আমি ঘটনাস্থলে আসি। লাশ পুলিশ উদ্ধার করে নিয়ে গেছে। ময়নাতদন্তের মাধ্যমে ঘটনার মূল রহস্য উদঘাটন হবে। যদি কেউ এঘটনা ঘটিয়ে থাকে তাহলে যে দোষী হবে তার বিরুদ্ধে প্রশাসন ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানাচ্ছি ।

ফটিকছড়ি থানার এসআই ফখরুল বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে ফ্যানের সাথে ঝুলানো অবস্থা থেকে লাশ উদ্ধার করি। লাশ ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। প্রকৃত ঘটনা ময়না তদন্তের পর জানা যাবে।