সকল চিকিৎসক একসাথে কাজ করলে করোনা মোকাবিলা সম্ভব : সিভিল সার্জন

“কোভিড-১৯ ক্লিনিক্যাল ম্যানেজমেন্ট শীর্ষক প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্টানে বক্তব্য রাখছেন সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

চট্টগ্রাম : জেলা সিভিল সার্জন কার্যালয়ের উদ্যোগে “কোভিড-১৯ ক্লিনিক্যাল ম্যানেজমেন্ট ও সংক্রমণ প্রতিরোধ” শীর্ষক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা রোববার (৭ জুন) হল রুমে অনুষ্ঠিত হয়।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি প্রশিক্ষণের উদ্বোধন করেন। জেলা স্বাস্থ্য তত্তাবধায়ক সুজন বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মশালায় বক্তব্য রাখেন ডেপুটি সিভিল সার্জন ডা. মোহাম্মদ আসিফ খান, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ও কোভিড-১৯ এর ফোকাল পারসন ডা. মোঃ নুরুল হায়দার, বিশ্ব স্বাস্থ্য সংস্থার এসআইএমও ডা. মাহজাবীন হক ও চট্টটগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের এনেসথেসিওলজিষ্ট ডা. শুভাশীষ মজুমদার।

আরো পড়ুন : চীনের করোনা বিশেষজ্ঞ চিকিৎসক দল ঢাকায়
আরো পড়ুন : এই দুর্দিনে শ্রমিক ছাঁটাই করবেন না : কাদের

কর্মশালায় কোভিড-১৯ (করোনাভাইরাস) চিকিৎসা-সেবায় নিয়োজিত দক্ষিণ চট্টগ্রামের বোয়ালখালী, পটিয়া, চন্দনাইশ, সাতকানিয়া, লোহাগাড়া, আনোয়ারা ও বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ও নার্সগণ অংশ নেন।

প্রশিক্ষণ কর্মশালায় সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, সারাবিশ্ব জুড়ে কোভিড-১৯ সংক্রমণ একটি জরুরী জনস্বাস্থ্য সমস্যা হিসেবে দেখা দিয়েছে। ইতোমধ্যে প্রত্যেক জেলাতে কোভিড-১৯ রোগীদের চিকিৎসা সেবার জন্য হাসপাতাল নির্ধারণ করা হয়েছে। করোনা আক্রান্ত হয়ে বা উপসর্গ নিয়ে আসা কোন রোগী যাতে বিনা চিকিৎসায় মারা না যায় সে লক্ষ্যে দেশের অন্যান্য জেলার ন্যায় চট্টগ্রামেও সরকার কর্তৃক কোভিড-১৯ নির্ধারিত হাসপাতালসমূহে ৩৯তম বিসিএস’র নব-নিযুক্ত চিকিৎসকদের পদায়ন করা হয়েছে। নতুন চিকিৎসকগণসহ আমরা সকলে মিলে আন্তরিকভাবে কাজ করলে করোনা মোকাবিলা করা সম্ভব হবে।

শেয়ার করুন