বড় ভাইয়ের নিক্ষিপ্ত এসিডে ঝলসে গেছে ছোট ভাইয়ের শরীর

বড় ভাইয়ের নিক্ষিপ্ত এসিডে ঝলসে গেছে ছোট ভাইয়ের শরীর

শামীম ইকবাল চৌধুরী নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) : বসতভিটার জায়গার বিরোধের জের ধরে বড় ভাই আবু সৈয়দের নিক্ষিপ্ত এসিডে ঝলসে গেছে ছোট ভাই মোহাম্মদ উল্লাহর শরীর। গুরুতর আহত অবস্থায় তাকে কক্সবাজার হাসপাতালে ভর্তি করা হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন তার অবস্থা আশংকাজনক। এসময় আরো ২ জন আহত হয়েছে। এবিষয়ে নাইক্ষ্যংছড়ি থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিশ বলছে শীঘ্রই অপরাধীদের গ্রেফতার করা হবে।

অপর আহতরা হলেন মৃত আনু মিয়ার পুত্র মোহাম্মদ উল্লাহ(৩৫) স্ত্রী তফুরা বেগম(২৮) ভাগিনা শাহাবুদ্দিন (৩০) ।

আরো পড়ুন : উদ্বোধনের আগেই পানির তোড়ে ভেসে গেল সেতু
আরো পড়ুন : পিসি রোডের উন্নয়ন কাজ দ্রুত শেষ করার নির্দেশ মেয়রের

গত শনিবার (১৩ জুন) দুপুর ২টার দিকে নাইক্ষ্যংছড়ি উপজেলার দৌছড়ি ইউনিয়নের ২৭৯নং বাকখালী মৌজার চিকনছড়ি গ্রামে এ ঘটনা ঘটলেও বিষয়টি এতোদিন জানাজানি হয়নি।

স্থানীয়রা প্রত্যক্ষদর্শীরা জানান, দুই ভাইয়ের পিতার মৃত্যুর আগেই ছোট ভাই মোহাম্মাদ উল্লাহ ও বড় ভাই আবু সৈয়দকে যার যার জায়গা বন্টন করে দেয়। দীর্ঘ বছর বিনা বাধায় স্ব স্ব জায়গা আবাদপুর্বক শান্তিপুর্ন বসবাস করে আসলেও গত কিছুদিন যাবত বড় ভাই আবু সৈয়দের লোলপ দৃষ্টি পড়ে ছোট ভাইয়ের জায়গার উপর। গত শনিবার বড় ভাই আবু সৈয়দসহ ৫জন মিলে ছোট ভাইয়ের ভোগ দখলীয় জায়গার উপর জোরপূর্বক ঘর তৈরির চেষ্টা করেন। এ সময় ছোট ভাই মোহাম্মদ উল্লাহ বাধা দিলে দা, লাঠিসোটা ও দেশীয় অস্ত্র দিয়ে তাকে পিটিয়ে আহত করে। এসময় মোহাম্মদ উল্লাহর স্ত্রী এগিয়ে আসলে তাকেও মেরে গুরুতর আহত করে। এতেই ক্ষান্ত হন আবু সৈয়দ। এসময় এসিড ছুঁড়ে মারলে ছোট ভাইয়ের পুরো শরীর ঝলসে যায়। এসময় আরো ৩জন আহত হয়। তাৎক্ষণিক স্থানীয়রা অজ্ঞান অবস্থায় তাদের উদ্ধার করে নাইক্ষ্যংছড়ি সদর হাসপাতালে ভর্তি করেন। অবস্থার অবনতি হওয়ায় কর্তব্যরত চিকৎসক কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়। বর্তমানে তার অবস্থা আশংকাজনক বলে জানান চিকিৎসক।

ঘটনায় নাইক্ষ্যংছড়ি থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। বর্তমানে বিষয়টি তদন্তনাধীন রয়েছে। তবে পুলিশ এ পর্যন্ত কাউকে আটক করতে পারেনি।

এবিষয়ে দৌছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাবিবুল্লাহ জানান এটি অত্যন্ত ন্যাক্কারজনক ঘটনা। তিনি এঘটনায় মর্মাহত। বড় ভাইয়ের এহেন আচরনের নিন্দা ও শাস্তির দাবী জানান।