ছাত্রদল নেতা অভি হত্যার প্রতিবাদে চট্টগ্রামে বিক্ষোভ

বক্তব্য রাখছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন।

মাদক সন্ত্রাসীদের ছুরিকাঘাতে নিহত চট্টগ্রাম মহানগর ছাত্রদল নেতা শহীদ মীর ছাদেক অভিকে “মাদক বিরোধী নায়ক” আখ্যায়িত করে চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেন, সরকারের অবহেলা ও আশ্রয় প্রশ্রয়ে সারাদেশে যখন মাদকের ছড়াছড়ি শুরু হয়েছে তখন চট্টগ্রামে মাদকের বিরুদ্ধে সংগ্রাম করে শহীদ হয়েছেন মাদক বিরোধী প্রতিবাদী কণ্ঠ মহানগর ছাত্রদল নেতা মীর ছাদেক অভি।

শুক্রবার (২৬ জুন) বিকাল ৩টায় নগরীর কাজীর দেউরীস্থ নাসিমন ভবন দলীয় কার্যালয়ে চট্টগ্রাম মহানগর ছাত্রদল সভাপতি গাজী মো. সিরাজ উল্লাহর সভাপতিত্বে প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

ডা. শাহাদাত বলেন, অভি একজন পরিচ্ছন্ন ও সচেতন ছাত্র নেতা ছিলেন। চট্টগ্রামের ছাত্র ও যুব সমাজকে সর্বনাশা মাদকের গ্রাস থেকে রক্ষার জন্য সামাজিক প্রতিরোধ গড়ে তুলেছিলেন এই ছাত্রনেতা। তার সেই প্রতিবাদের কারণেই আগ্রাবাদ এলাকার মাদক কারবারীরা ষড়যন্ত্রমূলকভাবে প্রাণ নাশের উদ্দেশ্যে অভিকে ছুরিকাঘাত করে। গুরুতর জখম হওয়া সত্ত্বেও অভি গত ১৮ জুন নিজে বাদী হয়ে নগরীর ডবলমুরিং থানায় সন্ত্রাসীদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস মাদক সন্ত্রাসীদের ছুরির সেই আঘাত তার শরীরের ভিতরে মারাত্মক জখম করে ফেলে। যার ফলশ্রুতিতে গত ২৪ জুন রাত ২টায় চিকিৎসাধীন থাকাবস্থায় মৃত্যুর কাছে হার মানেন প্রতিবাদী এই ছাত্রনেতা। সমাজের চিহ্নিত মাদক সন্ত্রাসীরা অভিকে হত্যা করে এখনো বীরদর্পে ঘুরে বেড়াচ্ছে যা একটি সভ্য সমাজে কখনো কাম্য নয়। প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে যদি সন্ত্রাসীরা গা ঢাকা দিয়ে থাকতে পারে তাহলে দেশে অপরাধ প্রবণতা আরো বেশী বেড়ে যাবে। আজকে এতদিন পার হয়ে গেলেও হত্যাকারীরা গ্রেফতার না হওয়াটা অত্যন্ত দু:খজনক। অবিলম্বে অভির হত্যাকারীদের গ্রেফতার করে ন্যায় বিচার নিশ্চিত করতে হবে। না হয় আমরা রাজপথে আন্দোলনের কর্মসূচি দিতে বাধ্য হব।

এসময় আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির উপদেষ্টা জাহেদুল করিম কচি, চট্টগ্রাম মহানগর ছাত্রদল’র সহসভাপতি জিয়াউর রহমান জিয়া, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সদস্য শেখ রাসেলসহ বিভিন্ন থানা, কলেজ ও ওয়ার্ড নেতৃবৃন্দ।

শেয়ার করুন