বাবার বিল্ডিংয়ে ফ্ল্যাট খালি, দুই এতিমের রাত কাটছে পার্কিংয়ে

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন জোনায়েদ চৌধুরী

চট্টগ্রাম : বাবা দুইটি বিল্ডিং রেখে যাওয়ার পরও সৎভাইদের নির্যাতনে দুই এতিম সন্তানের বিনিদ্র রাত কাটছে পার্কিংয়ের চেয়ারে বসে।

বৃহস্পতিবার (২ জুলাই) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে এমন অভিযোগ করেন নগরের ষোলশহর দুই নম্বর গেট এলাকার চশমা হিলের মরহুম ইউনুছ চৌধুরীর ছেলে মোহাম্মদ জোনায়েদ চৌধুরী ও মোহাম্মদ জোবায়ের চৌধুরী।

আরো পড়ুন : দুই মেয়েকে গলাটিপে হত্যাকারী সেই বাবাও বেচে নেই
আরো পড়ুন : নতুন গ্যাস সংযোগ পাচ্ছেন চট্টগ্রামের লক্ষাধিক হবু গ্রাহক

লিখিত বক্তব্যে জোনায়েদ চৌধুরী বলেন, সৎ ভাই সোহেল চৌধুরী মাদকাসক্ত, পেশাদার চোর, হত্যামামলার তালিকাভুক্ত আসামি। বর্তমানে তার মাদকাসক্ত বন্ধু দিয়ে আমাদের সার্বক্ষণিক পাহারা দিচ্ছে। ইতোমধ্যে তারা আমাদের প্রয়োজনীয় জিনিসপত্রসহ ব্যাগ, পাওয়ার ব্যাংক, মোবাইল ফোন চুরি করে নিয়ে যায়। বর্তমানে আমরা জীবন-মরণ নিয়ে দোদুল্যমান অবস্থায় আছি। তারা যেকোনো সময় আমাদের সম্পদের জন্য মেরে ফেলতে পারে। এলাকার সবাই তাদের অবস্থা দেখে ভীতসন্ত্রস্ত।

তিনি বলেন, গত ২ জুন সৎ ভাইকে পৈতৃক সম্পত্তির ব্যাপারে জিজ্ঞাসা করায় আমাদের ঘর থেকে বের করে দেয়। এ সময় ঘর থেকে বের না হলে নারী নির্যাতনের মিথ্যা মামলা দিয়ে, মাদ্রাসায় ছাত্র তাই জামায়াত বলে জেলে ঢুকিয়ে দেওয়ার হুমকি দেয়। সৎভাইয়ের ছোট মেয়ে আমার ছোট ভাইয়ের গলা চিপে ধরে মারধর করে।

মাননীয় পুলিশ কমিশনারের ‘হ্যালো কমিশনার’ পেইজে অভিযোগ করলে তাৎক্ষণিক সহায়তা পেয়েছেন উল্লেখ করে জোনায়েদ চৌধুরী বলেন, আমরা আল্লাহর কাছে দোয়া করি, যেন তাঁর মতো বিপদের সঙ্গী প্রতি পদে পদে দান করেন। আমরা ৯৯৯ এর মাধ্যমে এবং তিনবার অভিযোগের ভিত্তিতে পুলিশ সহায়তা নিই। পুলিশ তাদের বাসায় এসে থানায় ডাকে এবং ফোনালাপে থাকার ব্যবস্থা করতে বলে। কিন্তু আমাদের বাবার বিল্ডিংয়ে দীর্ঘদিন ‘সি-৮’ ফ্ল্যাট খালি থাকা সত্তেও তারা আমাদের থাকতে দেয়নি। বাধ্য হয়ে আমরা ২২-২৩ দিন ধরে বিল্ডিংয়ের পার্কিংয়ে চেয়ারে বসে বিনিদ্র রাত কাটাচ্ছি। একপর্যায়ে সহ্য করতে না পেরে তালা ভেঙে ফ্ল্যাটে ঢোকার চেষ্টা করলে তারা দারোয়ান পাঠিয়ে আমাদের ঘাড় ধাক্কা দিয়ে বের করে দিতে চায়। অন্যত্র থাকার জায়গা নেই বলে আমরা পার্কিং থেকে বের হইনি।

ভুক্তভোগী জোবায়ের বলেন, স্থানীয় লোকজনের আশঙ্কা যেকোনো মুহূর্তে তারা আমাদের শারীরিক মানসিক ক্ষতি করতে পারে। এমনকি মেরেও ফেলতে পারে, কারণ তারাই আমাদের বাবাকে সম্পদের জন্য গুলি করে মেরে ফেলতে চেয়েছিলো এবং একটি চোখ নষ্ট করে দিয়েছিলো। আমাদের জানা মতে, তারা আমাদের আম্মুকে গুম করেছে, কারণ আম্মু ২০১১ সালে বাবার জীবদ্দশায় নিখোঁজ হওয়া সত্তেও তারা বিভিন্ন দলিলাদিতে অন্যত্র বিবাহ বন্ধনে আবদ্ধ উল্লেখ করছে।

নিজেদের এ চরম বিপদে মাননীয় প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও আইনশৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপ ও সাহায্য চেয়েছেন দুই ভাই।

সংবাদ সম্মলেনে বক্তব্য রাখছনে জোনায়দে চৌধুরীক্যাপশন/ সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন জোনায়েদ চৌধুরী

শেয়ার করুন