উন্নয়ন কাজে ধীরগতি : ঠিকাদারের লাইসেন্স বাতিলের হুঁশিয়ারি মেয়রের

চসিকের প্রকৌশলী ও ঠিকাদারদের বৈঠকে বক্তব্য রাখছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন।

চট্টগ্রাম : নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ না করে খোড়া অযুহাতে ঝুলিয়ে রাখা ঠিকাদারদের কালো তালিকাভুক্তির হুঁশিয়ারি দিয়ে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেছেন, কোনো কোনো ঠিকাদার কাজের চুক্তির সময় লঙ্ঘন করে দীর্ঘসূত্রতার আশ্রয় নিচ্ছে। এর ফলে জনদুর্ভোগ বাড়ছে এবং সরকার ও সিটি করপোরেশনকে প্রশ্নবিদ্ধ করা হচ্ছে। বার বার সতর্ক করে দেওয়ার পরও কোনো কোনো ঠিকাদার এক্ষেত্রে চরম উদাসীনতা প্রদর্শন করে যাচ্ছেন এবং নানা ধরনের অযৌক্তিক অজুহাত খাড়া করছেন। যৌক্তিক কারণ থাকলে তা গ্রহণ করার মানসিকতা আমার আছে। কিন্তু অযৌক্তিক সময়ক্ষেপণ করে কাজ ঝুলিয়ে রাখা এবং নিম্নমানের কাজ বুঝিয়ে দেওয়ার প্রবণতা সহ্যের সীমা হারিয়েছে।

বৃহস্পতিবার (২ জুলাই) টাইগারপাস এলাকায় চসিকের নতুন কার্যালয়ের সম্মেলন কক্ষে চসিকের প্রকৌশলী ও ঠিকাদারদের বৈঠকে এমন হুঁশিয়ারি দেন সিটি মেয়র।

আরো পড়ুন : দুই মেয়েকে গলাটিপে হত্যাকারী সেই বাবাও বেচে নেই
আরো পড়ুন : বাবার বিল্ডিংয়ে ফ্ল্যাট খালি, দুই এতিমের রাত কাটছে পার্কিংয়ে

এসময় কাজের গতি কোনো অবস্থাতেই যাতে শ্লথ না হয় এবং জোড়াতালি দিয়ে কাজ বুঝিয়ে দেওয়ার প্রবণতার বিরুদ্ধে সংশ্লিষ্ট প্রকৌশলীদের দায়িত্বশীল থাকার নির্দেশনাও দেন সিটি মেয়র।

সভায় চসিক প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমেদ, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আনোয়ার হোছাইন, মনিরুল হুদা, আবু ছালেহ, কামরুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী ফরহাদুল আলম, আবু সাদাত মোহাম্মদ তৈয়ব, অসিম বড়ুয়া, আবু সিদ্দিক, বিপ্লব দাস, সহকারী প্রকৌশলী মোহাম্মদ আশিকুর রহমান, জাইকার মোহাম্মদ মাহবুবুল আলম, ঠিকাদার মোহাম্মদ মনজুর আলম, আনোয়ার হোসেন, মোহাম্মদ ফরহাদুল ইসলাম, আশীষ মহাজন, নজরুল ইসলাম, মোহাম্মদ রোকন প্রমুখ উপস্থিত ছিলেন।

মেয়র নগরীর পোর্ট কানেকটিং সড়কের কাজ আগামী নভেম্বর মাসে এবং নগরীর ড্রেন, মিডআইল্যান্ডসহ বাকি সড়কগুলোর অসম্পূর্ণ কাজ জুলাই মাসের মধ্যে শেষ করার জন্য কড়া নির্দেশনা দেন।

এরপর আর কোনো ধরনের ওজর-আপত্তি গ্রাহ্য করা হবে না এবং সংশ্লিষ্টদের শাস্তির মুখোমুখি হতে হবে বলে সাফ জানিয়ে দেন সিটি মেয়র।

শেয়ার করুন