ভিডিও ধারণ করে ফেসবুকে ছড়ানোর অভিযোগে যুবক গ্রেফতার

ভিডিও ধারণ করে ফেসবুকে ছড়ানোর অভিযোগে যুবক গ্রেফতার

চট্টগ্রাম : গোপনে ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানোর অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ। আটক গোলাম মোক্তাদির (৪৩) গাইবান্দা জেলার গোবিন্দগঞ্জ থানার সাপমারা এলাকা আবদুল মান্নান মণ্ডলের ছেলে। গোলাম মোক্তাদির পেশায় ডিপ্লোমা ইঞ্জিনিয়ার বলে জানিয়েছে পুলিশ।

শুক্রবার (৩ জুলাই) সীতাকুন্ড থানার উত্তর বাজার সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

আরো পড়ুন : প্রধানমন্ত্রী প্রতিশ্রুত করোনাকালীন সহায়তা চেক পেলেন ১৩৬ সাংবাদিক
আরো পড়ুন : করোনায় কেড়ে নিলো সিএমপির কনস্টেবল জাহেদকে

গোয়েন্দা পুলিশ জানায়, ৩ জুলাই দুপুর আড়াইটার দিকে মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের সাইবার ক্রাইম টীম চট্টগ্রামের সীতাকুন্ড থানাধীন উত্তর বাজার সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে কুরুচিপূর্ণ ভিডিও ধারণ ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারের অভিযোগে গোলাম মোক্তাদি(২৩)কে গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, নগরীর জিইসি মোড় সংলগ্ন একটি কন্সট্রাকশন ফার্মে চাকুরীসূত্রে গ্রেফতারকৃত আসামী গোলাম মোক্তাদি চট্টগ্রামে আসে। পরবর্তীতে সে নিজস্ব মোবাইলের মাধ্যমে বিশেষ সফটওয়্যার ব্যবহার করে গোপনে নগরীর জিইসি, বাওয়া স্কুল, সেন্ট্রাল প্লাজা, সী বীচ সহ নগরীর বিভিন্ন এলাকায় চলাচলরত মহিলাদের ভিডিও ধারণ করে এবং তা ফেসবুক পেইজে কুরুচিপূর্ণ ক্যাপশনসহ আপলোড করে।

এমন অভিযোগের ভিত্তিতে বিশেষ অভিযান পরিচালনা করে তথ্য প্রযুক্তির সহায়তায় মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের সাইবার ক্রাইম টীম চট্টগ্রামের সীতাকুন্ড থানাধীন উত্তর বাজার সংলগ্ন এলাকা থেকে গোলাম মোক্তাদি(২৩)কে গ্রেফতার করেন। পরে জিজ্ঞাসাবাদে সে ঘটনার সত্যতা স্বীকার করে। এসময় তার কাছে থাকা ল্যাপটপ, মোবাইল ও পেনড্রাইভে শতাধিক ভিডিওসহ জব্দ করা হয়। তার বিরুদ্ধে নগরীর পাঁচলাইশ থানায় নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।

শেয়ার করুন