স্বাস্থ্য সেবায় ভুমিকা রাখবে হোপের আইসোলেশন সেন্টার

স্বাস্থ্য সেবায় ভুমিকা রাখবে হোপের আইসোলেশন সেন্টার

কক্সবাজার : জেলার স্বাস্থ্য সেবায় ভুমিকা রাখবে হোপ ফাউন্ডেশনের আইসোলেশন ও ট্রিটমেন্ট সেন্টার। হোপ ফাউন্ডেশন ফর উইমেন এন্ড চিলড্রেন অব বাংলাদেশ কর্তৃক প্রতিষ্ঠিত রামুর চেইন্দাস্থ ৫০ শয্যা বিশিষ্ট এ আইসোলেশন ও ট্রিটমেন্ট সেন্টারটি ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে শুভ উদ্ভোধন করেন জেলা প্রশাসক মো: কামাল হোসেন।

আরো পড়ুন : করোনায় একদিনে আরও ৪৪ জনের মৃত্যু, আক্রান্ত ৩২০১
আরো পড়ুন : সংক্রমণ রোধে চীনাদের কুকুর-বিড়ালের মুখেও মাস্ক

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ আশরাফুল আফসারের সঞ্চালনায় ভার্চুয়াল কনফারেন্সে শুরুতেই হোপ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট ডা: ইফতিখার মাহমুদ শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন। এরপর হোপ করোনা আইসোলেশন সেন্টারের উপর বিস্তারিত উপস্থাপন করেন হোপ ফাউন্ডেশনের বাংলাদেশ কান্ট্রি ডিরেক্টর, কে.এম জাহিদুজ্জামান।

ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক-মেয়র মুজিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: মাসুদুর রহমান মোল্লা, সিভিল সার্জন মোঃ মাহবুবুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শাহজান আলি, রামু উপজেলা নির্বাহি কর্মকর্তা প্রণয় চাকমা, রামু উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নোবেল কুমার বড়ুয়া, সিনিয়র সাংবাদিক তোফায়েল আহমেদ এবং কক্সবাজার প্রেসক্লাব সাধারণ সম্পাদক আবু তাহের।

এছাড়াও হোপ ফাউন্ডেশনের সিনিয়র কর্মকর্তাবৃন্দ কনফারেন্সে সরাসরি যোগদান করেন।

জেলা প্রশাসকসহ অতিথিবৃন্দ করোনা আইসোলেশন সেন্টার স্থাপন করায় হোপ ফাউন্ডেশন কর্তৃপক্ষকে সাধুবাদ জানান।

জানা গেছে, উক্ত হোপ আইসোলেশন ও ট্রিটমেন্ট সেন্টারের মাধ্যমে রামুর তথা কক্সবাজার জেলার স্থানীয় করোনা রোগীদের প্রাথমিক ও মধ্যম টাইপের চিকিৎসা সেবা প্রদান করা হবে। এছাড়াও উক্ত হোপ আইসোলেশন ও ট্রিটমেন্ট সেন্টারের মাধ্যমে আক্রান্ত গর্ভবতী মায়েদের নরমাল এবং সিজারিয়ান ডেলিভারি করানো হবে।