বন্দুকযুদ্ধে ৩ রোহিঙ্গা মাদক কারবারি নিহত উখিয়ায়

বন্দুকযুদ্ধ

কক্সবাজার : বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে মাদক কারবারি তিন রোহিঙ্গা নিহত হয়েছে। বৃহস্পতিবার (৯ জুলাই) ভোর রাত চারটার দিকে উখিয়ার তুলাতলী পাহাড়ে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে তিন লাখ ইয়াবা, ২টি দেশীয় তৈরি পাইপ গান ও ৫ রাউন্ড কার্তুজের গুলি উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে।

ঘটনায় ২ জন বিজিবি সদস্য আহত হয়েছে আহত বিজিবি সদস্যদের উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে বলে বিজিবির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য উখিয়া থানা পুলিশ কক্সবাজার জেলা হাসপাতালের মর্গে প্রেরণ করেছে।

আরো পড়ুন : শিক্ষার্থীদের বাড়ি ভাড়া মওকুফের আহবান মানববন্ধনে
আরো পড়ুন : চট্টগ্রামের বিএসআরএম কারখানা থেকে গ্রেনেড উদ্ধার

কক্সবাজার-৩৪ বিজিবি অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদের নেতৃত্বে পরিচালিত মাদকবিরোধী অভিযানে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। জানা যায়-কতিপয় ইয়াবা ব্যবসায়ী বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করতে পারে এমন সংবাদের ভিত্তিতে বিজিবি সদস্যরা সীমান্তের পাহাড়ি এলাকায় অবস্থান নেয়।

বৃহস্পতিবার (৯ জুলাই) ভোর রাত চারটার দিকে উখিয়ার রাজাপালং ইউনিয়নের তুলাতলী জলিলের গোদা থেকে একটু পশ্চিমে ১০/১২ জন লোক আসতে দেখে বিজিবি তাদের থামতে সংকেত দেয়। এসময় মিয়ানমার থেকে ইয়াবা নিয়ে প্রবেশকাল তাদের হাতে থাকা অস্ত্র-সস্ত্র দিয়ে টহল দলকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলিবর্ষণ শুরু করে।

বিজিবি টহলদল তাদের জান-মাল রক্ষার্থে পাল্টা গুলি করে। এক পর্যায়ে অজ্ঞাতনামা ইয়াবা ব্যবসায়ীরা পার্শ্ববর্তী পাহাড়ি জঙ্গলের ভিতরে পালিয়ে যায়।

বিজিবি সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে গুলিবিদ্ধ গুরুতর আহত অবস্থায় সীমান্তের তুমব্রু কোনারপাড়া জিরো পয়েন্টের রোহিঙ্গা ক্যাম্পের মৃত জবর মুল্লুকের ছেলে নুর আলম (৪৫), উখিয়ার বালুখালী-১ রোহিঙ্গা ক্যাম্পের জি/২৯ ব্লকের গোরা মিয়ার ছেলে মো. হামিদ (২৫) ও কুতুপালং-১ নং ক্যাম্পের ডি/৪ ব্লকের সৈয়দ হোসেনের ছেলে নাজির হোসেনকে (২৫) উদ্ধার করে উখিয়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালের কর্তব্যরত চিকিত্সক তাদের মৃত ঘোষণা করেন।