স্বাস্থ্যবিধি অমান্য: কুটুমবাড়ী, ডুলছে ও কুপার্সকে জরিমানা

কুটুমবাড়ী রেস্তোঁরায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা

চট্টগ্রাম: ম্যানেজার থেকে বাবুর্চি। কারো মুখেই নেই মাস্ক, হাতে নেই গ্লাভস। করোনার এই ক্রান্তিলগ্নে স্বাস্থ্যবিধি মানার যেন বালাই নেই। সেইসাথে ফ্রিজে মাছ ও মাংসের সাথে অপরিচ্ছন্ন উপায়ে রাখা হয়েছে আটার খামি ও মশলা। ভয়াবহ এ চিত্র নগরীর ওয়াসা মোড়ের কুটুমবাড়ী রেস্তোঁরার।

বৃহস্পতিবার (৯ জুলাই) জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এসব অপরাধে প্রতিষ্ঠানটিকে ৪০ হাজার জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী হাসান।

এদিকে একই এলাকায় অবস্থিত স্বনামধন্য কুপার্স ও ডুলছে নামের দু’টি বেকারিতেও অভিযান চালায় জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

অভিযানে দেখা যায়, প্রতিষ্ঠান দু’টি বিএসটিআই লাইসেন্স ছাড়াই মিল্ক ব্রেড উৎপাদন ও বাজারজাত করছে। এছাড়াও বিএসটিআই’র লোগো ‘৩৮৩’ যা বিস্কুটের ক্ষেত্রে প্রযোজ্য সেটা কেকে লাগিয়ে বিক্রি করছে।

এসব অপরাধে প্রতিষ্ঠান দু’টিকেও ২৫ হাজার টাকা করে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানের সত্যতা নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী হাসান বলেন, “স্বাস্থ্যবিধি মানছিল না ওয়াসা মোড়ের কুটুমবাড়ী রেস্তোঁরা যে কারণে প্রতিষ্ঠানটিকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া কুপার্স ও ডুলছে নামের দু’টি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। প্রতিষ্ঠান দু’টি বিএসটিআই-এর লাইসেন্স ছাড়া মিল্ক ব্রেড উৎপাদন ও বাজারজাত করছিল।

শেয়ার করুন