খাগড়াছড়ির নবাগত ইউএনও সঞ্চিতা কর্মকার

সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন নবাগত নির্বাহী কর্মকর্তা সঞ্চিতা কর্মকার।

খাগড়াছড়িতে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছে খাগড়াছড়ি সদর উপজেলার নবাগত নির্বাহী কর্মকর্তা সঞ্চিতা কর্মকার।

সোমবার (১৩ জুলাই) বিকেলে সদর উপজেলা কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। বিদায়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা শামসুর নাহারের কাছ থেকে গত বৃহস্পতিবার দায়িত্ব গ্রহণের পর গণমাধ্যম কর্মীদের সাথে তিনি এ পরিচিতি ও
মতবিনিময় সভা করেন।

নবাগত ইউএনও বলেন, পার্বত্য চট্টগ্রাম সম্পর্কে জেনেছি শুনেছিও অনেক। সরকারি দায়িত্ব নিয়ে প্রথমবারের মতো পার্বত্য এলাকায় এসেছি। খাগড়াছড়ি জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশ মোতাবেক সকলের সহযোগীতা নিয়ে প্রশাসনিক দায়িত্ব পালন করতে চাই। বিশেষ করে আইনশৃংখলা ও পরিবেশ ভালো রাখতে প্রজাতন্ত্রের কর্মকর্তা হিসেবে সরকারের নানামুখী উন্নয়ন এবং সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়ার চেষ্টা করবো। দায়িত্ব পালনকালীন সময়ে জেলায় কর্মরত সাংবাদিকদের গঠনমূলক সহযোগিতা কামনা করেন।

তিনি বলেন, খাগড়াছড়ি পর্যটনবান্ধব শহর, প্রাকৃতিক পরিবেশ, সড়ক যোগাযোগ অত্যন্ত চমৎকার। সমতলের অনেক জেলার চেয়ে খাগড়াছড়ি অনেক উন্নত।

এসময়, সাংবাদিকরাও পার্বত্যাঞ্চল তথা খাগড়াছড়ি জেলার আইনশৃঙ্খলা এবং এখানকার প্রশাসনিক ভিন্নতা এবং সরকারের নানামুখী উন্নয়নের চিত্র তুলে ধরেন।

মতবিনিময়কালে খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি নুরুল আজম প্রেসক্লাবের সভাপতি জিতেন বড়ুয়া, সাধারণ সম্পাদক আবু তাহের মোহাম্মদ, কেইউজে’র সাধারণ কানন আচার্য, সাংবাদিক রফিকুল ইসলাম, বিপ্লব তালুকদার, শাহরিয়ার ইউনুছ, রুপায়ন তালুকদার, মো: শাহজাহান, সমির মল্লিক এবং দৈনিক প্রতিদিনের সংবাদ ও দি নিউজ টুডে’র জেলা প্রতিনিধি শংকর চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, নবাগত নির্বাহী কর্মকর্তা সঞ্চিতা কর্মকারের জন্মভুমি নোয়াখালী জেলা সদরে হলেও পিতার চাকুরীর কারনে বড় হয়েছেন, পূণ্যভূমি সিলেটে। ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয় হতে ডিগ্রী লাভ করার পর, ৩৩তম বিসিএস প্রশাসন ক্যাডারে যোগ দেন। তিনি সিলেট জেলার লাখাই উপজেলায় সহকারি কমিশনার ভুমি কর্মকর্তা থেকে পদোন্নতি পেয়ে প্রথমবারের মতো খাগড়াছড়ি সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেছেন। তার স্বামী অমিতাভ পরাগ তালুকদার (২৮তম বিসিএস) বর্তমানে রাঙ্গামাটি জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হিসেবে দায়িত্ব পালন করছেন। স্বামী-স্ত্রী দুজনেই সরকারের প্রশাসন ক্যাডারে চাকুরি করার মাধ্যমে দেশ ও জনগণের সেবা দিয়ে যাচ্ছেন।