চট্টগ্রাম জেনারেল হাসপাতালের উন্নয়ন কার্যক্রম পরিদর্শনে নওফেল

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের উন্নয়ন কার্যক্রম পরিদর্শনে নওফেল

চট্টগ্রাম : চট্টগ্রাম জেনারেল হাসপাতালের চলমান উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেছেন চট্টগ্রাম-৯ এর সাংসদ ও শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

রোববার (১৯ জুলাই) নবনির্মিত সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্ট, সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্ট থেকে রোগীদের ২৫০ বেডে সরবরাহ করার জন্য অক্সিজেন লাইন এবং রোগীদের বেডের সংস্কার কাজের অগ্রগতি পরিদর্শন করেন তিনি।

এছাড়া স্থানীয় সংসদ সদস্য ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল চিকিৎসা সেবা গ্রহণকারী এবং স্বাস্থ্য সেবা প্রদানকারীদের খোঁজ খবর নেন। চট্টগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. অসীম কুমার নাথ সার্বিক চিকিৎসা ব্যবস্থা ও হাসপাতালের চলমান উন্নয়নসহ বিভিন্ন বিষয়ে উপ-মন্ত্রীকে অবহিত করেন।

আরো পড়ুন : তিন পার্বত্যজেলায় সোয়া ৭ লাখ চারা বিতরণ হবে : বীর বাহাদুর
আরো পড়ুন : সমুদ্রবন্দরে ৩ নম্বর সংকেত, বয়ে যেতে পারে ঝড়ো হাওয়ার

পরিদর্শনকালে শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার একান্ত প্রচেষ্টায় চট্টগ্রাম জেনারেল হাসপাতালে আধুনিক ও উন্নতমানের চিকিৎসা সামগ্রী যুক্ত হয়েছে। সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্টে সাধারণ রোগীদের অক্সিজেন সমস্যা খুব দ্রুত মিটবে। করোনা চিকিৎসায় আরও বেশি সুফল পাবেন রোগীরা।

চট্টগ্রামে করোনা আক্রান্তদের চিকিৎসা প্রদানে অগ্রণী ভূমিকা পালন করায় চট্টগ্রাম জেনারেল হাসপাতালের স্বাস্থ্যসেবার সাথে জড়িত সকলকে ধন্যবাদ জানান শিক্ষা উপ-মন্ত্রী।

পরিদর্শন কালে উপস্থিত ছিলেন ডা. মোহাম্মদ আব্দুল্লাহ, ডা. বিজন কুমান নাথ, ডা. আশফাক আহমেদ, ডা. আবুল হোসেন শাহীন, ডা. গোলাম মোস্তফা জামাল।

শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এর সংসদীয় আসনের অন্তর্গত চট্টগ্রাম জেনারেল হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা সেবা প্রদানের শুরুর পর থেকে তিনি বিভিন্ন সময় সুরক্ষা সামগ্রী প্রদান করেন।

এছাড়াও ১১ জুন সুরক্ষা সামগ্রী বিতরণে গিয়ে চতুর্থ শ্রেনীর আউটসোর্সিং এর মাধ্যমে নিয়োগপ্রাপ্ত ৩৬ জন অস্থায়ী কর্মচারী বেতন না পাওয়ার কারনে কষ্টের কথা শুনে ১৩ জুন তাদের প্রণোদনা হিসেবে প্রতিজনের জন্য ৮০০০ টাকা করে মোট ৩ লক্ষ টাকা প্রদান করেন এবং চট্টগ্রাম জেনারেল হাসপাতালের অধীনে পরিচালিত হলি ক্রিসেন্ট হাসপাতালে নিরবিচ্ছিন্ন অক্সিজেন সরবরাহের ব্যবস্থা করেন।

শেয়ার করুন