করোনাকালে সংবাদকর্মীরা সম্মুখ সারির যোদ্ধা: তথ্য প্রতিমন্ত্রী

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান/ফাইল ফটো

ঢাকা: তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেছেন, বৈশ্বিক করোনা মহামারীর সময়ে পেশা এবং দায়িত্ববোধ থেকে গণমাধ্যমকর্মীরা ঘরের বাইরে এসে জীবন বাজি রেখে তথ্য প্রদানের মাধ্যমে সবাইকে সজাগ ও সচেতন করছেন। এ সংক্রান্ত সর্বশেষ আপডেট প্রদানের মাধ্যমে পরবর্তী করণীয় নির্ধারণে সরকারকে সহযোগিতা করেছেন তারা। তাতে করে গণমাধ্যমকর্মীদের করোনাকালীন সম্মুখ সারির যোদ্ধা বা ফ্রন্ট লাইন ফাইটার হিসেবে অভিহিত করা যায়।

মঙ্গলবার (২৮ জুলাই) রাজধানীর পান্থকুঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (টিসিএ) আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন টিসিএর সভাপতি শেখ মাহবুব আলম।

প্রতিমন্ত্রী বলেন, গণতন্ত্র, গণমাধ্যম ও গণমানুষের মধ্যে নিবিড় ও গভীর সম্পর্ক রয়েছে। তাই বর্তমান সরকার গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে গণমাধ্যমকে শক্তিশালী করার নানা পদক্ষেপ গ্রহণ করেছে। প্রধানমন্ত্রী এ দুর্যোগে অসচ্ছল সাংবাদিকদের জন্য আর্থিক প্রণোদনা দিয়েছেন, সারাদেশে যার বিতরণ চলছে। আরো দশ হাজার গণমাধ্যমকর্মীকে প্রণোদনা দেওয়া হবে।

প্রতিমন্ত্রী এ কঠিন সময়ে গণমাধ্যমের কোনো কর্মীকে ছাটাই না করতে মালিকপক্ষকে অনুরোধ জানান এবং যে কোনো সহযোগিতার বিষয়ে আলাপ করতে তথ্য মন্ত্রণালয়ে আমন্ত্রণ জানান।

শেয়ার করুন