চট্টগ্রামে করোনায় একদিনে ৪ মৃত্যু, নতুন আক্রান্ত ১০০

প্রতীকী ছবি

চট্টগ্রাম : করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় ৪ জনের মৃত্যু হয়েছে। গত একমাসের মধ্যে চট্টগ্রামে একদিনে সর্বোচ্চ মৃত্যু। এইদিন ৭৪৬টি নমুনা পরীক্ষা করে ১০০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৫ হাজার ৭৭৫ জন।

শুক্রবার (১৪ আগস্ট) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী এইদিন চট্টগ্রামে ৬টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়। এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৫০টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছেন ৯ জন।

আরো পড়ুন : রাঙ্গুনিয়ায় দুর্বৃত্তের ছুরিকাঘাতে যুবক খুন
আরো পড়ুন : পুকুরে ডুবে শিশুর মৃত্যু লামায়

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১২৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হন ১৯ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২৪৪টি নমুনা পরীক্ষা করে ২২ জন করোনা পজেটিভ পাওয়া গেছে।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৪৪টি নমুনা পরীক্ষা করে ১১ জন শনাক্ত হয়েছেন। বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৩৮টি নমুনা পরীক্ষা করে ১৬ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। তবে এইদিন শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে কোনো পরীক্ষা হয়নি। খবর-বাংলানিউজ

এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৭টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১০০ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ৭৬৪টি।

নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৭৭ জন এবং উপজেলায় ২৩ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪২জন।

শেয়ার করুন