নাইক্ষ্যংছড়িতে পুষ্টি সমন্বয় কমিটির দিনব্যাপী কর্মশালা

নাইক্ষ্যংছড়িতে পুষ্টি সমন্বয় কমিটির দিনব্যাপী কর্মশালা

নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) : এলাকার পিছিয়ে পড়া পুষ্টি পরিস্থিতি উন্নয়নে বার্ষিক পুষ্টি পরিকল্পনা প্রণয়ন ও তা বাস্তবায়নের মাধ্যমে আমরা ২০২৫ সালের মধ্যে সরকারি ভাবে যে লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে তা অর্জন করতে পারব। পুষ্টি উন্নয়নে আমাদের সমন্বিতভাবে কাজ করতে হবে।

উপজেলা কারিতাসের উদ্যোগে পুষ্টি সমন্বয় কমিটির পরিচালনা সহায়িকা অবহিতকরণ ও বার্ষিক পুষ্টি পরিকল্পনার খসড়া পর্যালোচনা বিষয়ক কর্মশালা এবং উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভার প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি।

আরো পড়ুন : ইরাকের মার্কিন ঘাটিতে রকেট হামলা
আরো পড়ুন : আরো ১৩ জোড়া ট্রেন চালু, পাওয়া যাবে অগ্রিম টিকিট

রবিবার (১৬ আগষ্ট) সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত অনুষ্ঠিত কর্মশালায় কারিতাস উপজেলা ফ্যাসিলিটেটর মানুয়েল ত্রিপুরার পরিচালনায় বক্তব্যে উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্য সচিব ও উপজেলা স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডা, আবু জাফর মো,ছলিম প্রাণবন্ত আলোচনা করেন।

এছাড়াও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটি পরিচালনা সহায়িকার সম্পর্কে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা দ্বিতীয়ময় চাকমা, কারিতাস এর লিন প্রকল্পের উপজেলা কো-অর্ডিনেটর লাপ্রাড ত্রিপুরা, সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল আবছার ইমন,উপজেলা ফ্যাসিলিটেটর বোচাই মং চাক, মার্কেট এসেসমেন্ট ফ্যাসিলিটেটর মানুয়েল ত্রিপুরা,উপজেলা মুক্তিযুদ্ধা বিষয়ক ও মৌজার হেডম্যান মংশৈ প্রু চৌধুরী,প্রেসক্লাব সভাপতি শামীম ইকবাল চৌধুরী,২৭০ নং মৌজার হেডম্যান বাচিং চাক প্রমূখ।

অনুষ্ঠিত কর্মশালায় ২০১৯-২০ বছরের একটি বার্ষিক পুষ্টি পরিকল্পনা যাচাই বাছাইয়ের মাধ্যমে চূড়ান্ত করা হয় এবং তা জেলা পুষ্টি সমন্বয় কমিটির কাছে পেশ করার সিদ্ধান্ত গৃহীত হয়।

অনুষ্ঠিত কর্মশালায় সরকারি/বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা/কর্মচারীবৃন্দ, এনজিও প্রতিনিধি, শিক্ষক, সিএসজি সদস্য এবং সংবাদকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।