শুক্রবার থেকে খুলছে বান্দরবানের পর্যটনকেন্দ্র-হোটেল-মোটেল

বান্দরবান: করোনা প্রতিরোধে দীর্ঘ প্রায় ৫মাস বন্ধ থাকার পর বান্দরবানের পর্যটন কেন্দ্রগুলো পর্যটকদের জন্য খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শর্তসাপেক্ষে ২১ আগস্ট (শুক্রবার) থেকে বান্দরবানের সকল পর্যটন কেন্দ্রগুলো খুলে দেয়া হবে বলে নিশ্চিত করেছে বান্দরবানের জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (২০ আগস্ট) সকালে বান্দরবান জেলা প্রশাসনে এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান অতিরিক্ত জেলা প্রশাসক মো. শামীম হোসেন।

মহামারী দূর্যোগ করোনা মোকাবেলায় জন্য প্রায় পাঁচ মাস ধরে পর্যটন বন্ধ রয়েছে তাতেই বিরাট ক্ষতির মুখে পড়েছে পর্যটন সংশ্লিষ্টরা। অবশেষে জেলার পর্যটন শিল্পের কথা ভেবে ক্ষতি কাটিয়ে উঠতে আগামী শীত মৌসুমকে সামনে রেখে স্বাস্থ্যবিধি মেনে শুক্রবার থেকে বান্দরবানে সব সরকারি-বেসরকারি পর্যটনকেন্দ্র ও আবাসিক হোটেল-মোটেল খুলে দেওয়া হবে।

আরো পড়ুন : আগামী ১ সেপ্টেম্বর থেকে আগের ভাড়ায় ফিরছে গণপরিবহন

সবুজ অরণ্যে ঘেরা সৌন্দর্যের অপরুপ জেলা বান্দরবান। যেখানে রয়েছে মেঘলা, নীলাচল, নীলগিরি, বৌদ্ধ জাদি, চিম্বুক, শুভ্রনীলা, থানচির রেমাক্রি, নাফাকুম, রুমার বগালেক, কেউক্রাডং, লামার মিরিঞ্জা, আলীকদমের আলীর সুড়ঙ্গসহ বিভিন্ন পর্যটন কেন্দ্র। পর্যটন কেন্দ্রগুলো খুলে দেওয়ার পর বাড়বে পর্যটকের সংখ্যা, এমন মত সংশ্লিষ্টদের।

এই ব্যাপারে বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মো: শামীম হোসেন বলেন, স্বাস্থ্যবিধি মেনে বান্দরবানের পর্যটনকেন্দ্রে পর্যটকদের প্রবেশ করতে হবে। স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে কড়া নজরদারি থাকবে, মাস্ক ছাড়া কাউকে পর্যটন কেন্দ্র ঢুকতে দেওয়া হবে না।

প্রসঙ্গত, করোনা সংক্রমন প্রতিরোধে গত ১৮ মার্চ থেকে জেলার সব পর্যটন কেন্দ্র অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয় জেলা প্রশাসন। জেলায় ৬০টি হোটেল মোটেল রয়েছে আর পর্যটকবাহী যান রয়েছে প্রায় ৪ শতাধিক। এই পর্যটন শিল্পের সাথে জড়িত জেলার প্রায় ২০ হাজার মানুষ।