জামিনে থাকা ৯০ বছরের বৃদ্ধকে পুলিশী হয়রানি

ভুক্তভোগি জাহাঙ্গীর আলম

চট্টগ্রাম : নারি ও শিশু নির্যাতন মামলার আসামী জামিনে থাকার পরও জাহাঙ্গীর আলম নামে ৯০ বছরের এক বৃদ্ধকে ওয়ারেন্টমূলে গ্রেপ্তার করে আদালতে পাঠিয়েছে পুলিশ। বৃহস্পতিবার (২০ আগস্ট) বিকেলে চট্টগ্রাম চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ওই বৃদ্ধকে চালান করে পুলিশ। বিচারক ওই সময় এজলাস থেকে নেমে গেলে কাস্টডিমূলে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আরো পড়ুন : বান্দরবানে ভয়াবহ অগ্নিকান্ডে পুড়ে গেছে ২২ দোকান
আরো পড়ুন : হাইকোর্টের দুই কর্মকর্তা সাময়িক বরখাস্ত

ওই বৃদ্ধের আইনজীবী রহিমা আক্তার বলেন, একজন আসামি জামিনে থাকার পরও তাকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো আইনের লঙ্ঘন, যা আদালত অবমাননা। এ নিয়ে আগামী রোববার হাইকোর্টে রিট করব। তিনি জানান, ফেনীর নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল থেকে জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে ২০১৯ সালের ১ আগস্ট গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়। ওই বছরের ৩০ সেপ্টেম্বর ট্রাইব্যুনালে হাজির হয়ে জামিন পান তিনি। সেই জামিননামার রিকল ১ অক্টোবর মিরসরাই থানায় জমা দিয়ে রিসিভ কপিও নেন। নিয়ম অনুযায়ী রিকল পাঠানোর সঙ্গে সঙ্গে ওই ওয়ারেন্ট নিষ্পত্তি করার কথা। কিন্তু পুলিশ রিকল পাওয়ার পরও ওই ওয়ারেন্ট দীর্ঘদিন নিষ্পত্তি না করে জাহাঙ্গীরকে গ্রেপ্তার করে আজ (বৃহস্পতিবার) চট্টগ্রাম চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে। তিনি অভিযোগ করেন, তার মক্কেলের কাছে ৫০ হাজার টাকা ঘুষ চেয়ে না পেয়ে তাকে আদালতে পাঠায় পুলিশ।

এবিষয়ে মিরসরাই থানার পরিদর্শক (ওসি) মজিবুর রহমান বলেন, এখানে কোথাও একটা ভুল হচ্ছে। আমার কাছে এ ধরনের অভিযোগ নিয়ে কেউ আসেনি।