৫০ লাখ টাকা পাচ্ছে উপ-কমিশনার মিজানুরের পরিবার

উপ-পুলিশ কমিশনার মো. মিজানুর রহমান

পুলিশ সদস্যদের মধ্যে প্রথম ক্ষতিপূরণ বাবদ ৫০ লাখ টাকা পাচ্ছে করোনায় মারা যাওয়া চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের নগর গোয়েন্দা (দক্ষিণ) বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. মিজানুর রহমানের পরিবার।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের যুগ্মসচিব ড. মোহাম্মদ আবু ইউসুফ স্বাক্ষরিত এক মঞ্জুরি পত্রে এ বিষয়ে সম্মতি প্রদান করা হয়েছে। অর্থ মন্ত্রণালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

আরো পড়ুন : নওফেল চমেক হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সভাপতি মনোনীত
আরো পড়ুন : চট্টগ্রামের ব্রিজঘাট থেকে অজ্ঞাত শিশুর লাশ উদ্ধার

এতে বলা হয়, উপ-পুলিশ কমিশনার মো. মিজানুর রহমান করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করলে তার স্ত্রী ও ওয়ারিশরা সরকার ঘোষিত ক্ষতিপূণ পেতে যথাযথ পদ্ধতি অনুসরণ করে আবেদন করেছেন। পুনরায় বিবাহ না করার অঙ্গীকার নামাও দাখিল করেছেন তার স্ত্রী। এছাড়া মিজানুর রহমান ৫ম গ্রেডে বেতনভুক্ত ছিলেন। তাই তার পরিবারের অনুকূলে ৫০ লাখ টাকা পরিশোধে সম্মতি দেয়া হলো।

করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ১৩ জুলাই ভোর সাড়ে ৩টায় রাজধানী ঢাকায় রাজারবাগে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মিজানুর রহমান।

অর্থ মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের পাশাপাশি প্রশাসনের মাঠ পর্যায়ে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারীসহ যারা প্রত্যক্ষভাবে কাজ করে যাচ্ছেন তাদের সবার জন্য স্বাস্থ্যবীমার কথা বলেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু বীমার ক্ষেত্রে সরকারকেই প্রিমিয়াম দিতে হবে। এছাড়া বীমার টাকা পেতে আইনি প্রক্রিয়া শেষ করতে অনেক সময় লেগে যায়। তাই মাঠ পর্যায়ে যারা কাজ করছেন তাদের মধ্যে কেউ অসুস্থ হলে সরাসরি আর্থিক সহায়তা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

শেয়ার করুন