বঙ্গবন্ধু বেঁচে আছেন বাঙালির মণিকোঠায় : রেজাউল করিম

মুজিব সেনার আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন এম. রেজাউল করিম চৌধুরী, শফিক আদনান, কামরুল হাসান বাদল, দেলোয়ার হোসেন খোকা, রেজাউল করিম কায়সার, মাহাবুব আলম আজাদ ও সৈয়দ ওমর ফারুক।

চট্টগ্রাম : বঙ্গবন্ধু বেঁচে আছেন বাঙালির মণিকোঠায়। বাঙালি জাতি যতদিন থাকবে, কৃতজ্ঞভরে বঙ্গবন্ধুকে স্মরণ করবে। বঙ্গবন্ধুর স্বপ্নের অর্থনৈতিক সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণ হলেই তার আত্মা শান্তি পাবে। তিনি সবসময় একটি শোষণমুক্ত বাংলাদেশ আর বাঙালির অধিকারের কথা চিন্তা করতেন। তাঁর চিন্তা চেতনায় ছিল অসাম্প্রদায়িক ও দেশকে অর্থসমৃদ্ধ উন্নত রাষ্ট্রে পরিণত করা। বঙ্গবন্ধুর একক নেতৃত্বেই ৩০ লক্ষ শহীদের বিনিময়ে এদেশের স্বাধীনতা এসেছিল। তারই ধারাবাহিকতায় যুদ্ধ বিধ্বস্ত দেশকে পুর্নগঠনের কাজে নিয়োজিত হয়েছিল তখনই একাত্তরের পরাজিত শক্তিরা এদেশের কিছু কুলাঙ্গারদের আতাতের ফলে জাতির জনককে স্বপরিবারে জীবন দিতে হয়েছিল।

আরো পড়ুন : চট্টগ্রামে ২৮ লাখ টাকার ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক
আরো পড়ুন : কুমিল্লায় নিখোঁজ শ্রমিকের মরদেহ উদ্ধার বাগেরহাটে

শনিবার (২৯ আগস্ট) বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবস্থ ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে মুজিব সেনা চট্টগ্রাম মহানগর শাখা আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা এম. রেজাউল করিম চৌধুরী।

রেজাউল করিম বলেন, ৭১’র পরাজিত শক্তিরা বঙ্গবন্ধু সহ স্বপরিবারে হত্যা করে ৭১’র পরাজয়ের প্রতিশোধ নিতে চেয়েছিল। কিন্তু তারা জানত না যে, বঙ্গবন্ধুকে হত্যা করা যায়, কিন্তু বঙ্গবন্ধুর আদর্শকে হত্যা করা যায় না। সেই থেকে বাংলাদেশের সমৃদ্ধির চাকা পিছনে চলতে শুরু করে। তারই উত্তরাধিকার জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ বিশ্বের দরবারে উন্নত রাষ্ট্র হিসেবে বিবেচিত হচ্ছে। নিজস্ব অর্থায়নে নির্মিত হচ্ছে পদ্মাসেতু। হচ্ছে দক্ষিণ এশিয়ার প্রথম সমুদ্র তলদেশের কর্ণফুলী ট্যানেল। বিদ্যুৎ আজ মানুষের দোড়গোড়ায়। বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে দেশের এই অভূতপূর্ব উন্নয়ন দেশ বিরোধীরা কখনোই মেনে নিতে পারছে না। তাই তারা আজ নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত। ইতিমধ্যে দলের বিভিন্ন অঙ্গ সংগঠনে তাদের গুপ্তচর ঢুকিয়ে দেওয়ার অপচেষ্টা করছে। এ
বিষয়ে মুজিব সেনার প্রত্যেক নেতাকর্মীদের সজাগ থাকতে হবে।

মুজিব সেনার আলোচনা সভায় আমন্ত্রিত অতিথিবৃন্দ।

সভাপতি মাহাবুব আলম আজাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সৈয়দ ওমর ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, দৈনিক সুপ্রভাত বাংলাদেশের নগর সম্পাদক বিশিষ্ট সাহিত্যিক কামরুল হাসান বাদল, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক দেলোয়ার হোসেন খোকা। বিশেষ অতিথি ছিলেন হালিশহর থানা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক রেজাউল করিম কায়সার।

শফিক আদনান বলেন, যারা জাতির জনককে সপরিবারে হত্যা করে বাংলাদেশকে নিশ্চিন্ন করার অপপ্রয়াস চালিয়েছে তারাই আজ ইতিহাসের আস্থা কুঁড়ে নিক্ষিপ্ত হয়েছে। যুগে যুগে তারা বেঈমান হিসেবে বাঙালি জাতির কাছে পরিচিত হবে।

কামরুল হাসান বাদল বলেন, বাঙালি জাতি অনেক অসাধ্যকে সাধন করেছে। মাত্র ৯ মাসের মাথায় ৩০ লক্ষ শহীদের বিনিময়ে এদেশ অর্জিত হয়ে রাজনীতিবিদদের যোগ্য নেতৃত্বে। কিন্তু আজ রাজনীতিবিদদের উপর কলঙ্কের কালিমা পড়ছে কিছু সংখ্যক অরাজনৈতিক ব্যক্তির কারণে। যারা বঙ্গবন্ধুর আদর্শকে বিশ্বাস করে তারা কখনোই সাম্প্রদায়িক মনোভাব পোষণ করতে পারেন না। যারা বঙ্গবন্ধুর আদর্শকে লালন করেন তারা কখনোই ঘুষ, দুর্নীতির পক্ষে থাকতে পারে না। প্রকৃতি রাজনীতিবিদ সবসময় লোভ লালসার উর্দ্ধে থেকে জনগণের সেবা করে। যারা বঙ্গবন্ধুর আদর্শ লালন করে কিন্তু মনের মধ্যে সাম্প্রদায়িকতার বীজ বপণ করে তারা কখনোই সঠিক কর্মী হতে পারে না।

প্রধান বক্তা দেলোয়ার হোসেন খোকা বলেন, ৭১’র পরাজিত শক্তি ও ৭৫’র ঘাতকরা এক হয়ে ্ধসঢ়;এখনো ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তারা ইতিপূর্বে ২০০৪ সালে গ্রেনেড হামলার মাধ্যমে জননেত্রী শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছিলো। তারা দেশ ও জাতির উন্নয়ন কখনো মেনে নিতে পারে নি। তারা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে বারবার ষড়যন্ত্রের মাধ্যমে রাষ্ট্রক্ষমতা দখল করতে চাই। তাদের বিরুদ্ধে মুজিব সেনার কর্মীদের ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ করতে হবে।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর যুবলীগের সদস্য এস এম ফারুক, মাহবুবুর রহমান মাহফুজ, শাকিল হারুন, আলাউদ্দিন আলো, মহিলা আওয়ামী লীগ নেত্রী ফারজানা আফরোজ জেনিফার, সংরক্ষিত মহিলা আসনের প্রার্থী রুমকি সেন গুপ্তা, ওয়ার্ড যুবলীগের সভাপতি মান্না বিশ্বাস, মাঈনুল ইসলাম, নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক জামাল উদ্দিন রাজু, ডাঃ জামাল উদ্দিন, মুজিব সেনার নেতৃবৃন্দদের মধ্যে সাদেকুর রহমান সাদেক, ফসিউল আলম রিয়াদ, ফসিউল আলম সমীর, ইমরান মাহমুদ, নারী নেত্রী সুচিত্রা গুহ টুম্পা, হাসনাতুজ্জামান চৌধুরী, মো: জাহেদ, জাহিদুল ইসলাম রাইসুল, ইঞ্জিনিয়ার মো: আরিফ, ডা: আবদুল মান্নান প্রমুখ।

সভার শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ১৫ আগস্টে সকল শহীদ ও ২১ শে আগস্টে গ্রেনেড হামলায় শহীদ আওয়ামী লীগ নেতৃবৃন্দের আত্মার মাগফেরাত কামনায় এক মিনিট নীরবতা পালন করা হয়।

শেয়ার করুন