ষড়যন্ত্রের শোকাবহ মাস শীর্ষক আলোচনা ও প্রদীপ প্রজ্জ্বলন

ষড়যন্ত্রের শোকাবহ মাস শীর্ষক আলোচনা ও প্রদীপ প্রজ্জ্বলন

খাগড়াছড়ি : আগস্ট মাস বাঙালি জাতি তথা বাংলাদেশিদের শোকের মাস। এ মাসে বাঙালি জাতির জন্য অনেকগুলো শোকের ঘটনা রয়েছে। এর মধ্যে সবচেয়ে নৃশংস ও উল্লেখযোগ্য ১৫ আগস্টের ঘটনা। এদিন বাঙালির প্রিয় নেতা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার সহধর্মিণীসহ পরিবারের প্রায় সকলকেই ঘাতক চক্র নৃশংসভাবে হত্যা করেছিল। শিশু রাসেলকেও হত্যা করা হয়েছিল সেদিন। কতখানি বর্বর ও নৃশংস হলে একটি শিশুও রক্ষা পায় না!  এই ১৫ আগস্টে ষড়যন্ত্রমূলক সকল নৃশংস হত্যা কান্ডে নিহতদের স্মরণে, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠনগুলো মাসব্যাপী বিভিন্ন কর্মসূচী পালন করেছে। তারই অংশ হিসেবে সোমবার (৩১ আগস্ট) দিনব্যাপী বিভিন্ন কর্মসূচী পালন করেছে খাগড়াছড়ি পৌর আওয়ামীলীগ।

আরো পড়ুন : চট্টগ্রামে ৬ বছরের শিশু ধর্ষণ : ধর্ষক গ্রেপ্তার
আরো পড়ুন : অবকাঠামো উন্নয়নে প্রকৃতি ও জীববৈচিত্র্য সুরক্ষা অপরিহার্য্য

দিনব্যাপী কর্মসূচীর মধ্যে ছিল, সকাল ৯টায় নারিকেল বাগানস্থ জেলা আওয়ামীলীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সাড়ে ৯টায় দোয়া মাহফিল ও মুনাজাত। বিকেল ৩টায় কালো ব্যাচ ধারণ, সাড়ে ৩টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও সকল শহীদদের স্মরণে ১মিনিট নীরবতা পালন এবং বিকেলে “ষড়যন্ত্রের মাস-শোকাবহ মাস” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা রণ বিক্রম ত্রিপুরা। পৌর আ.লীগের সহ-সভাপতি ফরিদ উজ্জামান স্বাধীনের সঞ্চালনা এবং সভাপতি জাবেদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জেলা আ.লীগের সহ-সভাপতি মনির খাঁন, কল্যাণ মিত্র বড়ুয়া, তপন কান্তি দে, ধর্ম বিষয়ক সম্পাদক মো. নুর হোসেন চৌধুরী এবং সাধারণ সম্পাদক ও পার্বত্য জেলা পরিষদ সদস্য নির্মলেন্দু চৌধুরী, যুগ্ন-সম্পাদক এডভোকেট আশুতোষ চাকমা, সাংগঠনিক সম্পাদক ও পাজেপ সদস্য পার্থ ত্রিপুরা (জুয়েল), দপ্তর সম্পাদক চন্দন কুমার দে, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক ও পাজেপ সদস্য জুয়েল চাকমা, পৌর সহ-সভাপতি অতীশ চাকমা, বাবুল বিকাশ চাকমা, আলোক প্রদীপ ত্রিপুরা ও যুগ্ন-সম্পাদক পরিমল ধর প্রমুখ বক্তব্য রাখেন।

পরে সন্ধায় শহরের পৌর টাউনহল চত্ত¡রে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতার চেতনা মঞ্চে প্রদীপ প্রজ্জ্বলন করা হয়েছে। এসময় খাগড়াছড়ি জেলা ও পৌর আওয়ামীলীগের সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।