লামায় বন্য হাতির হামলায় বৃদ্ধার মৃত্যু

বান্দরবান: লামা উপজেলার সরই ইউনিয়নে বন্য হাতির হামলায় আশ্রাফিয়া বেগম (৬০) নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। তিনি সরই ইউনিয়নের আন্ধারি জামালপুর এলাকার মৃত সাহেব আলী তালুকদারের স্ত্রী।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) ভোররাত আনুমানিক ৪টার দিকে এই ঘটনা ঘটে।

সরই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফরিদ উল আলম ও স্থানীয়রা জানান, গত কয়েক দিন ধরে ১০-১২টির একপাল বন্য হাতি লোকালয়ে হামলা চালিয়ে একের পর এক ঘরবাড়ি ভাঙচুর করছে। সোমবার দিবাগত রাতে বন্যহাতির পালটি আন্দারী জামালপুর এলাকা ও এর আশপাশের জনবসতি ও ফসলি জমিতে হামলা চালায়। হাতির পালটি ফলদ ও বনজ বাগানের ব্যাপক ক্ষতিসহ কাঁচা ঘরবাড়ি ভেঙে ফেলে।

মঙ্গলবার ভোরে স্থানীয়রা ফজরের নামাজ পড়তে উঠলে সাহেব আলী তালুকদারের বাড়ি ভাঙা অবস্থায় দেখতে পায়। এ সময় বাড়ির পাশে বৃদ্ধার ক্ষতবিক্ষত লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দিলে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে।

লামা বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা এস এম কায়চার বলেন, ক্ষতিগ্রস্তদের বন বিভাগের পক্ষ থেকে বিধিমোতাবেক ক্ষতিপূরণ প্রদান করা হবে। এ ছাড়া হাতিগুলোকে গহীন পাহাড়ে সরানোর ব্যবস্থা করা হবে। সরই ইউনিয়নের বিভিন্ন গ্রামে বর্তমানে হাতি আতঙ্ক বিরাজ করছে। বন্যহাতির হামলার আশঙ্কায় নির্ঘুম রাত কাটাচ্ছেন স্থানীয় বাসিন্দারা।