রাজনীতি হলো একটি জনসেবামূলক পেশা : মাহতাব উদ্দিন চৌধুরী

মহানগর আওয়ামী লীগের বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে বৃক্ষ চারা বিতরণ করছেন মাহতাব উদ্দিন চৌধুরী, আ.জ.ম নাছির উদ্দীন সহ নেতৃবৃন্দ।

চট্টগ্রাম : মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, রাজনীতি অবশ্যই একটি পেশা। তবে সেই পেশা অর্থবিত্ত ও সম্পদের পাহাড় গড়ার জন্য নয়। রাজনীতিকদের একমাত্র পেশা হল জনসেবা। এ জনসেবার মধ্য দিয়ে মানুষের ভালোবাসা অর্জন করা এবং সেই অর্জনের মধ্য দিয়ে সৎভাবে জীবনযাপন ও শুদ্ধাচারী জীবিকার উপায় অন্বেষণ করা। তাহলেই একজন রাজনীতিক কখনো মানুষের হৃদয় থেকে
কোনদিন মুছে যেতে পারেন না। আমরা যারা চট্টগ্রামের যে সকল জনদরদী ও দেশপ্রেমিক নেতার উত্তরাধিকারী আমাদের সেই সকল বীর পূর্বসূরীরা কখনো সম্পদের পাহাড় গড়েন নি। অথচ নিজের সামর্থ্য বিষয়-সম্পত্তি জনসেবার জন্য উজার করে দিয়েছিলেন। তাঁদের পথই আমাদের অনুসরণ করতে হবে।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বৃক্ষরোপণ ও বৃক্ষচারা বিতরণের চলমান কার্যক্রমের অংশ হিসেবে ১৭নং পশ্চিম বাকলিয়া, ১৮নং পূর্ব বাকলিয়া, ১৯নং দক্ষিণ বাকলিয়া ওয়ার্ডে আয়োজিত অনুষ্ঠানে এসব বলেন।

আরো পড়ুন : শিশুকে সুস্থ সবল রাখতে মায়ের দুধের কোন বিকল্প নেই
আরো পড়ুন : মিরসরাইয়ে স্কুলমাঠে মার্কেট নির্মাণের প্রতিবাদ শিক্ষার্থীদের

অনুষ্ঠানে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্পষ্টভাবে ঘোষণা করেছেন যুদ্ধাপরাধীদের দল এবং পেছনের দরজা দিয়ে ক্ষমতা দখল করে ক্যান্টনমেন্ট থেকে সৃষ্ট দল থেকে আসা কাউকেই দলে ঢুকানো যাবে না। যারা ঢুকিয়েছেন এবং এখনো ঢুকাতে অপচেষ্টা চালাচ্ছেন তাদেরকেও নিজের কৃতকর্মের জন্য কঠিন শাস্তির মুখোমুিখ হতে হবে।

আ জ ম নাছির বৃহত্তর বাকলিয়াকে চট্টগ্রামের বিভিন্ন জেলা থেকে আগত মানুষদের বসবাস স্তর হিসেবে অভিহিত করে বলেন, আওয়ামী লীগ যখন ক্ষমতায় এসেছে এই এলাকার উন্নয়নকে অগ্রাধিকার দিয়েছে এবং এলাকাবাসীর সমস্যাগুলো সমাধানে মনোযোগী হয়েছে। যে সকল সমস্যা এখনও প্রকট ও বিদ্যমান সেগুলোরও সমাধান নিশ্চিত করতে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ বদ্ধ পরিকর।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমানের সঞ্চালনায় স্বনির্ভর ফাউন্ডেশনের সহযোগিতায় অনুষ্ঠিত বৃক্ষরোপণ কার্যক্রমে বিভিন্ন স্থানে সভাপতিত্ব করেন ১৭নং ওয়ার্ড আওয়ামী লীগের আহবায়ক আলহাজ্ব ইউনুছ কোম্পানী, ১৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আহমদ ইলিয়াছ, ১৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নুরুল আজিম।

বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা আলহাজ্ব শফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, যুব ও ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, উপ প্রচার সম্পাদক শহিদুল আলম, কার্যনির্বাহী সদস্য হাজী বেলাল আহমদ, থানা আওয়ামী লীগের হাজী মো: শফিকুল ইসলাম, আলহাজ্ব সাহাব উদ্দিন আহমেদ, আলহাজ্ব ছিদ্দিক আলম, ১৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক কাউন্সিলর হারুনুর রশিদ, ১৭নং ওয়ার্ড আওয়ামী লীগের আলী নেওয়াজ, আকবর আলী আকাশ, ১৯নং ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইফতেখার আলম জাহেদ, মাসুদ করিম টিটু, হাজী আবু তৈয়ব, মো: শাহজাহান প্রমুখ।

শেয়ার করুন