পেঁয়াজের দাম বৃদ্ধি
চট্টগ্রামের ১০ আড়তদারকে জরিমানা ভ্রাম্যমাণ আদালতের

পেঁয়াজ- ফাই ছবি

চট্টগ্রাম : পেঁয়াজের দাম বাড়ানোর অভিযোগে খাতুনগঞ্জের ১০ আড়তদারকে ৭৭ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। রোববার (৬ সেপ্টেম্বর) বেলা ১২টা থেকে তিনটা পর্যন্ত চট্টগ্রামের পাইকারি বাজার খাতুনগঞ্জে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরিন আক্তার ও উমর ফারুক। এসময় ১০ আড়তদারকে এ জরিমানা করা হয়।

মেসার্স বরকত ভাণ্ডার, মেসার্স গোপাল বাণিজ্য ভাণ্ডার, হাজী মহিউদ্দিন সওদাগর, সেকান্দার অ্যান্ড সন্স, মোহাম্মাদীয়া বাণিজ্যালয় এবং মোহাম্মদ জালাল উদ্দীনকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

আরো পড়ুন : চসিকের স্বাস্থ‍্যসেবার গৌরব পুনরুদ্ধার করতে হবে : সুজন
আরো পড়ুন : চট্টগ্রামে ২০ হাজার ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার

এছাড়া গ্রামীণ বাণিজ্যালয়, আরাফাত ট্রেডার্স ও বাগদারিক কর্পোরেশনকে পাঁচ হাজার টাকা করে এবং শাহাদাত ট্রেডার্সকে দুই হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক গণমাধ্যমকে বলেন, পাইকারি ও খুচরা বাজারে কয়েক দিন ধরে পেঁয়াজের দাম প্রতি কেজিতে ২০ টাকা পর্যন্ত বাড়তি দাম হাঁকছেন। সে কারণে খাতুনগঞ্জে এ অভিযান চালানো হয়।

“আড়তদারেরা ব্যবসায়িক কাগজপত্র নিজেদের কাছে না রেখে আমদানিকারকদের সাথে মোবাইলে কথা বলে পাইকারি বাজারে পেঁয়াজের দাম ঠিক করছে। অতিরিক্ত মুনাফা করতে গিয়ে তারা বিভিন্ন মানের পেঁয়াজ কেজিতে ২০ টাকা পর্যন্ত বাড়তি নিচ্ছিল।”

অভিযানে আড়ত ভেদে দামের ভিন্নতাও ছিল উল্লেখ করে তিনি বলেন, “হঠাৎ করে পাইকারি বাজারে পেঁয়াজের দাম বৃদ্ধির ফলে খুচরা বাজারে এর প্রভাব পড়ছে। যার ফলে দুইদিক থেকে পেঁয়াজের বাজার অস্থিতিশীল হচ্ছে।”

শেয়ার করুন