সড়কে শৃঙ্খলা ফেরাতে বান্দরবানে অভিযান, জরিমানা আদায়

বান্দরবানে ভ্রাম্যমান আদালতের অভিযান

বান্দরবান : সড়কে শৃংখলা ফেরাতে ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়েছে বান্দরবান জেলা প্রশাসন। এসময় হেলমেট ব্যবহারে তাগিদ, ড্রাইভিং লাইসেন্স সঙ্গে নিয়ে যানবাহন চালানো এবং মোটরযান আইন মেনে চলার জন্য সতর্ক করে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের প্রধান সড়কে এই ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সিমন সরকার।

আরো পড়ুন : সমস্ত অর্জন ধরে রাখার চেষ্টা করব : সিএমপি কমিশনার
আরো পড়ুন : চীনে নতুন ভাইরাসে মরছে মানুষ

বিআরটিএ বান্দরবান জেলা কার্যালয়ের মোটরযান পরিদর্শক মো. শাহাদাত হোসেন চৌধুরী, জেলা প্রশাসনের জুডিশিয়াল পেশকার সুমন পাল, সদর থানার উপ-পরিদর্শক মো. ইসমাইল হোসেনসহ পুলিশের অন্যান্য সদস্য ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন।

ভ্রাম্যমান আদালতের অভিযানে সড়কে চলাচলরত মোটরসাইকেল চালক ও আরোহীদের হেলমেট না থাকা, রেজিস্ট্রেশন, ফিটনেস ও ড্রাইভিং লাইসেন্স না থাকা এবং স্বাস্থ্যবিধি না মেনে সড়কে চলাচল করার অপরাধে বিভিন্ন মোটর সাইকেল চালককে জরিমানা করা হয়।

বান্দরবান জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সিমন সরকার জানান, চালক ও আরোহীদের হেলমেট না থাকা, রেজিস্ট্রেশন-ফিটনেস ও ড্রাইভিং লাইসেন্স না থাকা এবং স্বাস্থ্যবিধি না মেনে সড়কে চলাচল করতে দেখা যাচ্ছে আর যারা সড়ক আইন অমান্য করছে তাদের সর্তক করার জন্য এই ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হচ্ছে। সড়ক পরিবহণ আইন না মানাসহ কয়েকটি অপরাধে ১১টি মামলায় ৪ হাজার ৬’শ টাকা জরিমানা আদায় করা হয়।