চট্টগ্রামে মুক্তিযোদ্ধাদের উপর হামলাকারীদের ছাড় নয় : স্বরাষ্ট্রমন্ত্রী

চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে মুক্তিযোদ্ধাদের শান্তিপূর্ণ মানববন্ধনে হামলার ঘটনার বিস্তারিত প্রতিবেদন স্বরাষ্ট্র মন্ত্রীর হাতে তুলে দিচ্ছেন মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডার মোজাফফর আহমদ।

চট্টগ্রাম : চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড চট্টগ্রাম মহানগর ও জেলা কমিটির শান্তিপূর্ণ মানববন্ধনে যারা হামলা করেছে তাদের রাজনৈতিক পরিচয় যাই হোক তাদেরকে কোন ধরণের ছাড় দেওয়া হবে না।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) রাতে ধানমন্ডির সরকারি বাসভবনে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডার মোজাফফর আহমদের নেতৃত্বে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড চট্টগ্রাম মহানগর ও জেলা কমিটির নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাতকালে মন্ত্রী এ কথা বলেন।

আরো পড়ুন : পা ধরে মিনতি : করোনাকালেও করুণা পেল না ব্যবসায়ী সেলিম
আরো পড়ুন : সমস্ত অর্জন ধরে রাখার চেষ্টা করব : সিএমপি কমিশনার

মন্ত্রী বলেন, মুক্তিযোদ্ধারা এ দেশের শ্রেষ্ঠ সন্তান এবং সাংবাদিকরা জাতির বিবেক। পঁচাত্তর পরবর্তী যে কোনো সরকারের চেয়ে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার মুক্তিযোদ্ধাদের সবচেয়ে বেশি মর্যাদা দিয়েছেন, সম্মানিত করেছেন।

মন্ত্রী আরো বলেন, পাকিস্তানি শাসন-শোষণের কবল থেকে এ দেশকে মুক্ত করতে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মুক্তিযোদ্ধারা জীবনবাজি রেখে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছেন । স্বাধীন সার্বভৌম একটি রাষ্ট্র প্রতিষ্ঠিত হয়েছে। জাতি লাল-সবুজের একটি পতাকা পেয়েছে। কিন্তু একটি কুচক্রী মহলের ষড়যন্ত্রে পঁচাত্তরের ১৫ আগস্ট জাতির জনককে সপরিবারে হত্যার মাধ্যমে এ দেশে মুক্তিযুদ্ধের চেতনা ভূলুণ্ঠিত করা হয়েছে। ৭৫’র পরবর্তীতে বিএনপি-জামায়াত নেতৃত্বাধীন সরকার মুক্তিযোদ্ধা এবং তাদের পরিবারের উপর অনেক অত্যাচার ও নির্যাতন করেছে। বর্তমান সরকার মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী। মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও জনবান্ধব সরকার। এসময়ে মুক্তিযোদ্ধা ও সাংবাদিকদের উপর হামলা কোনভাবেই সহ্য করা হবে না।

গত ২৪ আগস্ট চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে শান্তিপূর্ণ মানববন্ধনে বাঁশখালীর এম.পি মোস্তাফিজুর রহমানের নির্দেশে তার সন্ত্রাসী বাহিনী কর্তৃক বীর মুক্তিযোদ্ধা, বীর মুক্তিযোদ্ধার সন্তান ও সাংবাদিকদের উপর হামলার ঘটনার বিস্তারিত প্রতিবেদন স্বরাষ্ট্র মন্ত্রীর হাতে তুলে দেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড চট্টগ্রাম মহানগর ও জেলা কমিটির নেতৃবৃন্দ।

এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিটের সহকারী কমান্ডার সাধন চন্দ্র বিশ্বাস, সাবেক মন্ত্রী জহুর আহমেদ চৌধুরীর সন্তান শরফুদ্দিন আহমেদ চৌধুরী রাজু, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সদস্য মোঃ সরওয়ার আলম চৌধুরী মনি, বীর মুক্তিযোদ্ধার সন্তান ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. মোহাম্মদ ওমর ফারুক রাসেল, সংগঠনের মহানগর কমিটির সদস্য সচিব কাজী মুহাম্মাদ রাজিশ ইমরান, জেলা কমিটির সদস্য সচিব মো কামরুল হুদা পাভেল, বাঁশখালী উপজেলা কমিটির আহবায়ক ফয়সল জামিল চৌধুরী ছাকি প্রমুখ।

শেয়ার করুন