ডিআইজি-এসপি পরিচয়ে টাকা আদায়, গ্রেফতার ১

ভুয়া মোস্তাফিজুর রহমান বাবু ওরফে নীরব আটক

নীলফামারী জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমানের নাম ভাঙ্গিয়ে ৮ জনের কাছ থেকে বিকাশে টাকা আদায়ের চেষ্টাকালে ভুয়া এসপি মোস্তাফিজুর রহমান বাবু ওরফে নীরব নামে এক ব্যক্তি আটক হয়েছেন।

সোমবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যায় সৈয়দপুর শহরের শুটকির মোড় এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়

তার দেয়া তথ্যের ভিত্তিতে তারই সহযোগী চাচাতো বোন সুফিয়া বেগমকে দিনাজপুর জেলার কাহারোল এলাকার রামচন্দ্রপুর এলাকা থেকে গ্রেফতার করা হয়।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান।

এসময় তিনি বলেন, আমার নিজস্ব ফেসবুক থেকে ছবি সংগ্রহ করে ভুয়া এ্যাকাউন্ট খুলে সে। বিষয়টি জানার পর তদন্ত শুরু করা হয়। এক পর্যায়ে আমার নাম ব্যবহার করে টাকা আদায়ের চেষ্টা করলে বিষয়টি নজরে আসে এবং তাকে গ্রেফতারের অভিযান শুরু হয়। প্রতারক নীরব ডিআইজিসহ বিভিন্ন জেলার এসপির নামে ভুয়া আইডি খুলে ম্যাসেঞ্জারের মাধ্যমে ফেসবুক ব্যবহারকারীদের ফোন করতো এবং মামলা থেকে বাঁচাতে টাকা আদায় করতো। তার এই কাজে সহায়তা করতো চাচাতো বোন সাবেক ইউনিয়ন পরিষদের সদস্য সুফিয়া বেগম। বিকাশে আসা টাকা তারা দু’জনে ভাগ করে নিতো। নীরব ভোলা জেলা থেকে একজন এসআইয়ের ছবি দিয়ে আইডি খুলে এই প্রতারণা শুরু করে।

৬৮ জনের কাছ থেকে প্রায় সাড়ে চার লাখ টাকা আদায় করেছে সে। যেটি বিকাশের স্টেটমেন্টে প্রাথমিকভাবে জানা গেছে।

তিনি আরো বলেন, এর আগেও এরকম প্রতারনার মাধ্যমে মামলা হলে ২৩মাস জেল হয়। নীরব নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলার চৌরাপাড়া এলাকার সিরাজুল ইসলামের ছেলে এবং বর্তমানে চট্টগ্রাম জেলার মধ্যম হালিশহর মাইজপাড়া এলাকায় বসবাস করে।

এ ঘটনায় আর যারা জড়িত রয়েছে তাদের সবাইকে গ্রেফতার করা হবে বলে জানান এসপি মোখলেছুর রহমান। বিকেলে আদালতের মাধ্যমে গ্রেফতারকৃত দু’জনকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার সৈয়দপুর সার্কেল অশোক কুমার পাল, জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ(ওসি) হারুন উর রশিদ, সদর থানার পুলিশ পরিদর্শক মাহমুদ উন নবী।

শেয়ার করুন