উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধ করছে ইপসা : সৌমিত্র চক্রবর্তী

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন সীতাকুণ্ড প্রেসক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী

চট্টগ্রাম: সীতাকুণ্ড প্রেসক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী বলেছেন, কোন রাষ্ট্র চায় না দেশে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনা ঘটুক। কেননা এতে আন্তর্জাতিক পর্যায়ে রাষ্ট্রের সুনাম নষ্ট হয়। ইপসা তাদের বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে আন্তর্জাতিক পর্যায়ে সুনাম অর্জন করছে। জনগণের সামাজিক সম্পৃক্ততার মাধ্যমে উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধ প্রকল্প’ আয়োজিত আজকের এই ওরিয়েন্টেশন সুনাম রক্ষার একটি অংশ। যা আমাদের লেখনির মাধ্যমে সবার কাছে তুলে ধরতে হবে।

বুধবার (২৩ সেপ্টেম্বর) সকাল ১১টায় সীতাকুণ্ড রেলগেটস্থ ইপসা কোর প্রোগ্রাম অফিস বীর মুক্তিযোদ্ধা ডাঃ এখলাছ উদ্দীন মিলনায়তনে উগ্রবাদ ও সহিংসতা মুক্ত সমাজ গড়ার প্রত্যয়ে স্থানীয় সাংবাদিকদের সাথে ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গ্লোবাল কমিউনিটি এনগেইজমেন্ট এন্ড রিজিলিয়েন্স ফান্ড (জিসিইআরএফ)’র সহযোগিতায় ইপসা-সিভিক কনসোর্টিয়াম’র আয়োজনে সভায় মডারেটরের দায়িত্ব পালন করেন প্রকল্প উপজেলা ম্যানেজার শাহ সুলতান শামীম।

ওরিয়েন্টেশনে যোগ দেন সবুজ শর্মা (দৈনিক যায়যায়দিন), শেখ সালাউদ্দিন (দৈনিক ইনকিলাব), তালুকদার নির্দেশ বড়ুয়া (দৈনিক ইনফোবাংলা), কামরুল ইসলাম (সিপ্লাস), অশোক দাস (দৈনিক ঢাকা টাইমস)।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সীতাকুণ্ড প্রেসক্লাবের সাবেক সভাপতি এম সেকান্দর হোসাইনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন দৈনিক কালের কণ্ঠ ও দৈনিক পূর্বকোণ’র সীতাকুণ্ড প্রেসক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী।

সীতাকুণ্ড প্রেসক্লাবের সাবেক সভাপতি দৈনিক সমকাল সীতাকুণ্ড প্রতিনিধি এম সেকান্দর হোসাইন সভাপতির বক্তব্যে বলেন, উগ্রবাদ ও সহিংসতাকে সমাজ থেকে নির্মূল করতে আজকের এই অনুষ্ঠানে আমাদের প্রতিজ্ঞাবদ্ধ হতে হবে। সমাজকে বুঝানোর ক্ষমতা ও দক্ষতা অর্জন করার সুযোগ করে দিয়েছে ইপসা।

ফিল্ড ফেসিলিটেটর মোঃ শওকত ও ফরহাদ হোসাইনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, নাসির উদ্দিন (দৈনিক সুপ্রভাত), আব্দুল্লাহ আল ফারুক (দৈনিক মানব জমিন), অনিক, মোঃ জাহাঙ্গীর আলম (দৈনিক ভোরের পাতা), আবুল খায়ের (দৈনিক ভোরের ডাক), সঞ্জয় চৌধুরী (দৈনিক আলোকিত সকাল), মো. সাইফুল ইসলাম (দৈনিক দেশ রুপান্তর)।