লামায় শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক ওরিয়েন্টেশন কর্মশালা

লামায় তথ্য অফিসের কর্মশালায় উপস্থিত অতিথিবৃন্দ।

বান্দরবান : শিশু ও নারী উন্নয়নে বান্দরবানের লামা উপজেলায় সচেতনতামূলক দিনব্যাপী ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। তথ্য অফিসের ব্যবস্থাপনায় যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) শীর্ষক প্রকল্পের জিওবি খাতের অধীনে বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ.এম ইমতিয়াজের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা জামাল। এতে উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মিল্কি রাণী দাশ, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ শাহবাজ, সমাজ সেবা কর্মকর্তা আলী হোসাইন, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিন্টু কুমার
সেন বিশেষ অতিথি ছিলেন। কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন, তথ্য অফিসার মো. রুহুল আমিন চৌধুরী।

আরো পড়ুন : আরো একধাপ কমলো স্বর্ণের দাম
আরো পড়ুন : মুক্তিযুদ্ধে ভারতের সহযোগিতার কথা ভুলে যাওয়ার নয় : স্বরাষ্ট্রমন্ত্রী

দিনব্যাপী কর্মশালায় বক্তারা যৌতুক, বাল্য বিবাহ, মাদক, জঙ্গিবাদ প্রতিরোধ, জন্ম ও মৃত্যু নিবন্ধন, নারীর ক্ষমতায়ন ও সামাজিক নিরাপত্তা কর্মসূচী, মা ও শিশুর স্বাস্থ্য পরিচর্যা, নিরাপদ মাতৃত্ব অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্য এবং শিশুর যথাযথ বিকাশ, স্যানিটেশন, পরিবেশ সুরক্ষা ও দূর্যোগকালীন নারী ও শিশুর সচেতনতা, শিশুর পানিতে ডুবা প্রতিরোধ, শিক্ষা ও পরিস্কার পরিচ্ছন্নতা, ডেঙ্গু প্রতিরোধ, প্রজনন স্বাস্থ্য, মা ও শিশুর স্বাস্থ্যসহ জনসংখ্যা, প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধ ও প্রতিকার, নিরাপদ সড়ক বিষয়ের ওপর সচেতনতামূলক বিস্তারিত ধারণা দেন।

এছাড়া ইউনিয়ন পরিষদ সদস্য, সচিব, শিক্ষক, ইমাম, কাজী, সাংবাদিকসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ কর্মশালায় অংশ গ্রহন করেন।