ভূজপুর থানাকে উপজেলা ঘোষণার দাবীতে নগরীতে মানববন্ধন

ভূজপুর থানাকে উপজেলা ঘোষণার দাবীতে চট্টগ্রামে মানববন্ধন

চট্টগ্রাম : দেশের বৃহত্তম উপজেলা ফটিকছড়িকে বিভাজিত করে ২০০৭ সালে ভূজপুর থানা গঠন করা হলেও এখনও ভূজপুরকে উপজেলা হিসেবে ঘোষণা না দেওয়ায় হতাশ ভূজপুরবাসী। ৬টি ইউনিয়ন নিয়ে গঠিত ভূজপুর থানাকে অবিলম্বে উপজেলায় উন্নীত করার দাবিতে মানববন্ধন করেছে ভূজপুর থানা সচেতন নাগরিক সমাজ।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) বিকাল ৩ টায় চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে এই মানববন্ধন করা হয়।

আরো পড়ুন : সম্মিলিত উদ্যোগে নারীর মানবাধিকার ও জেন্ডার সমতার উন্নয়ন সম্ভব
আরো পড়ুন : আরো একধাপ কমলো স্বর্ণের দাম

ফটিকছড়ি স্টুডেন্ট ফোরাম সভাপতি মুহাম্মদ মিনহাজ উদ্দিন সিদ্দিকীর সভাপতিত্বে চট্টগ্রাম কর আইনজীবী সমিতির শিক্ষানবিশ কর আইনজীবী নোমান বিন খুরশীদের সঞ্চালনায় মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম ২ ফটিকছড়ির সাবেক সংসদ সদস্য মাজহারুল হক শাহ চৌধুরী।

মানববন্ধনে বক্তারা বলেন, “ভৌগলিক, রাজনৈতিক, অর্থনৈতিক ও প্রশাসনিক গুরুত্বের কারণে এবং জনগণের দোরগোড়ায় সকল নাগরিক সুবিধা পৌঁছে দেওয়ার লক্ষ্যে ভূজপুর থানায় উপজেলা করা আজ সময়ে দাবি। স্হানীয় সরকারকে শক্তিশালী করা এবং প্রশাসনিক বিকেন্দ্রীকরণ সরকারের মূল লক্ষ হলেও ভূজপুর এখনো থানা হিসেবে থেকে যাওয়ায় ভূজপুর বাসী প্রশাসনিক সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে । অথচ ভূজপুরের একটি ইউনিয়ন পার্শ্ববর্তী ফেনী জেলার ফুলগাজী ও পরশুরাম থেকে অনেক বড় হলেও ন্যায্য নাগরিক সুবিধা পাচ্ছে না ভূজপুরবাসী।” প্রায় ৪ লাখ মানুষের বসবাস ভূজপুর থানাকে অনতিবিলম্বে উপজেলা করার দাবি জানান বক্তারা।

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যবসায়ী এম.এ. ছত্তার, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম চট্টগ্রাম ইউনিটের সহ-দপ্তর সম্পাদক এড. ইউছুফ আলম মাসুদ, ভূজপুর যুবলীগ নেতা হাজী সেলিম জাহাঙ্গীর টিপু, তরুণ চিকিৎসক ডা. রাকিব হাসান চৌধুরী, তরুণ আইনজীবী এড. পার্থ নন্দী, নারায়ণহাট কলেজিয়েট উচ্চ বিদ্যালয় প্রাক্তন শিক্ষার্থী পরিষদের আহ্বায়ক রোকন উদ্দিন সিকদার, ভূজপুর খেলোয়াড় সমিতির সভাপতি রেজাউল করিম, চট্টগ্রাম ট্রাভেলস্ এর পিসি সৈয়দুল হক সৈয়দ, আল হাসনাইন ফাউন্ডেশনের চেয়ারম্যান মঈনুল আলম চৌধুরী,ফটিকছড়ি অনলাইন সাংবাদিক ফোরাম’র সেক্রটারি সাংবাদিক এইচ.এম.সাইফুদ্দীন চট্টগ্রাম পলিটেকনিকেল কলেজ ছাত্রলীগ নেতা মোঃ হাসান মাসুদ, ফটিকছড়ি উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি এম. খায়রুল আমিন সাগর, সাজ্জাদ হোসেন, রবিউল হাসান, আব্দুর রাজ্জাক, নাছির উদ্দিন সহ প্রমুখ। পরে একটি র‌্যালি নগরীর বিভিন্ন প্রদক্ষিণ করে।

উল্লেখ্য গত ১৭ সেপ্টেম্বর ভূজপুর থানাকে উপজেলা করার দাবিতে চট্টগ্রাম জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান করেন ভূজপুর থানা সচেতন নাগরিক সমাজ।