হাটহাজারীতে দোকান কর্মচারীকে কুপিয়েছে প্রতিপক্ষ

আহত আব্দুল্লাহ আল নোমান

মোঃ বোরহান উদ্দিন : তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হাটহাজারীতে প্রতিপক্ষের ধারালো কিরিচের কোপে গুরুতর আহত হয়েছেন আব্দুল্লাহ আল নোমান(২৮) নামে এক দোকান কর্মচারী। আহত নোমান মির্জাপুর ইউনিয়নের চারিয়া ওয়াহেদ তালুকদার বাড়ির মৃত ফয়েজ আহম্মদের পুত্র।

বৃহস্প্রতিবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় হাটহাজারী পৌর সদরের কাচারী সড়ক হক ষ্টোর নামক দোকানে এ ঘটনা ঘটে।

আরো পড়ুন : জনসভার মাইকিং থেকে রাষ্ট্রের মাইক হাছান মাহমুদ
আরো পড়ুন : নাছিরসহ চসিক প্রশাসকের ১৭ সদস্যের পরামর্শক কমিটি

ঘটনায় তিন জনের নামোল্লেখ করে আরো ১০/১২জন অজ্ঞাত বিবাদীর বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন ভুক্তভোগী। বিবাদীরা হলেন, হাটহাজারী পৌর এলাকার পশ্চিম দেওয়ান নগর মনছেব বাপের বাড়ির মো. ইউনুছের পুত্র সানজু(২২), চারিয়া পশ্চিম খন্দকার পাড়া আঃ হাফেজের বাড়ির মো. কামাল উদ্দিনের পুত্র মোঃ শাহাদাৎ হোসাইন প্রকাশ শাহেদ(১৯) ও ইছাপুর এলাকার মো. আকাশ(২৪)।

অভিযোগ সূত্রে জানা গেছে, বৃহস্প্রতিবার আছরের নামাজের পর হাটহাজারী পৌরসভা অফিস সংলগ্ন মসজিদের সামনে ২নং বিবাদী ১২ বছরের একটি ছেলেকে অহেতুক মারধর এবং কানধরে উঠবস করায়। বিষয়টি বিসমিল্লাহ মোবাইল টাস এর স্বত্বাধিকারী আব্দুল্লাহ আল মারুফ দেখতে পেলে অন্যান্য মুসল্লীসহ প্রতিবাদ জানায়। এতে ক্ষিপ্ত হয়ে বিবাদীদের নেতৃত্বে আর ১০/১২ জন যুবক দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে হঠাৎ আলি আজমের মালিকীয় হক ষ্টোরে প্রবেশ করে প্রতিবাদকারী আব্দুল্লাহ আল মারুফকে গালমন্দ করে খুঁজতে থাকে। এ সময় দোকানে কর্তব্যরত নোমান তাদের জানায় এটা মারুফের দোকান নয়। গালমন্দ করলে তাদের দোকানে গিয়ে কর। এতে ক্ষিপ্ত হয়ে দোকান ভাংচুর শুরু করে এসময় বাধা দিতে গেলে সানজু ধারালো কিরিচ দিয়ে নোমানকে আঘাত করে। আহতের চিৎকারে পার্শ্ববর্তী ব্যবসায়ী আব্দুল্লাহ আল মনছুর(৪৫) এগিয়ে এলে তাকেও মারধর করে চলে যায় হামলাকারীরা। পরে দোকানের মালিক ও স্থানীয়রা আহতকে উদ্ধার করে প্রথমে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলেও অবস্থা বেগতিক হওয়ায় চমেক হাসপাতালে পাঠিয়ে দেয় কর্তব্যরত চিকিৎসক।

হক ষ্টোরের স্বত্বাধিকারী আলি আজম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, থানায় অভিযোগ করা হয়েছে। আশা রাখছি প্রশাসন সুষ্ঠু তদন্তপূর্বক ব্যবস্থা নেবেন।

এদিকে ব্যবসা প্রতিষ্ঠান ও রাম দা দিয়ে কুপিয়ে দোকান কর্মচারীকে আহত করার প্রতিবাদে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে হাটহাজারী ব্যবসায়ী সংগঠনগুলো।

জানতে চাইলে হাটহাজারী থানার অফিসার্স ইনচার্জ বলেন-তিনি ঘটনা শুনেছেন। তবে এখনো কেউ থানায় মামলা করতে আসেনি। কেউ আসলে আমরা মামলা নিয়ে নিব।

শেয়ার করুন