ইঞ্জিনিয়ার আব্দুল খালেক ছিলেন আলোকিত মানুষ : অধ্যাপক মাসুম

ইঞ্জিনিয়ার আব্দুল খালেক-দৈনিক আজাদী শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন, অধ্যাপক ডক্টর মোহাম্মদ মাসুম চৌধুরী।

চট্টগ্রাম : বিশিষ্ট কলামিষ্ট ও সাবেক ছাত্রনেতা অধ্যাপক ড. মোহাম্মদ মাসুম চৌধুরী বলেছেন, ইঞ্জিনিয়ার মোহাম্মদ আব্দুল খালেক ছিলেন একজন অনুস্মরণীয় ব্যক্তিত্ব ও আলোকিত মানুষ। বহুমাত্রিক প্রতিভার অধিকারি ইঞ্জিনিয়ার মোহাম্মদ আব্দুল খালেক উপমহাদেশের প্রখ্যাত অলিয়ে কেরাম হযরতুল আল্লামা ছৈয়দ আহমদ শাহ ছিরিকোটির (র.)-এর প্রধান খলিফা হিসেবে ধর্মীয় ক্ষেত্রেও একজন উল্লেখযোগ্য ব্যক্তিত্ব উল্লেখ করে তিনি আরো বলেন, ইঞ্জিনিয়ার আব্দুল খালেক প্রকৃত অর্থেই দেশপ্রেমিক ও বাংলাদেশের গৌরবময় ঐতিহ্য।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে চট্টগ্রামের প্রথম ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ার ও প্রাচীনতম সংবাদপত্র দৈনিক আজাদীর প্রয়াত প্রতিষ্ঠাতা সম্পাদক ইঞ্জিনিয়ার মোহাম্মদ আব্দুল খালেক-এর ৫৮তম মৃত্যু বাষির্কী উপলক্ষে প্রগতিশীল সংবাদপত্র পাঠক লেখক ফোরাম ও চট্টগ্রাম নাগরিক অধিকার বাস্তবায়ন সংগ্রাম পরিষদ, কেন্দ্রীয় কমিটির যৌথ আয়োজনে দোয়া মাহফিল ও “ইঞ্জিনিয়ার আব্দুল খালেক-দৈনিক আজাদী” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

আরো পড়ুন : সরকারকে নিয়ন্ত্রণ করছে কালোবাজারী সিন্ডিকেট : ইমরান
আরো পড়ুন : খাগড়াছড়িতে ডাকাতি ও ধর্ষণের ঘটনায় আটক ৭

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মো. এনামুল হক লিটনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাহেনা আক্তারের সঞ্চালনায় নগরীর বহদ্দারহাট সংলগ্ন সিরাজ বিল্ডিংয়ের একটি হলরুমে অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান আলোচক ছিলেন, ১৬নং চকবাজার ওয়ার্ডের সাবেক কাউন্সিলর সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টু। বিশেষ বক্তা ছিলেন নগর আওয়ামী লীগ নেতা রফিউল হায়দার চৌধুরী রফি ও প্রবীণ শ্রমিক লীগ নেতা মো. নুরুল হক জেহাদী।

বিশেষ অতিথি ছিলেন, আওয়ামী লীগ নেতা মো. নুরুল আলম, আরাকান হাউজিং সোসাইটির সভাপতি এস এম ওয়াজেদ, নগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ নেতা পঙ্কজ রায়, সাংবাদিক নজরুল ইসলাম, বায়েজিদ থানা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক কামাল উদ্দিন সায়েম, বাংলাদেশ শ্রমিক সংহতি ফেডারেশন, চট্টগ্রাম জেলা কমিটির সহ-সভাপতি রুপম দাশ, সাংবাদিক আরিয়ান লেলিন, স্বেচ্ছাসেবক লীগ নেতা আব্দুল আজিজ, যুবলীগ নেতা বাপ্পী চৌধুরী। অন্যান্যের মধ্যে সংগঠনের কার্যকরি সভাপতি আমিনুল হক জুয়েল, দপ্তর সম্পাদক মো. মাসুদ রানা, প্রচার সম্পাদক ইমদাদুল হক ইমন, সমাজ কল্যাণ সম্পাদক হামিদুল ইসলাম দূর্জয়, মো. কাজল, রহিম উদ্দিন, রিমন ভট্রাচার্য, ইয়াছিন আরাফাত রকি, সাংবাদিক মো. ইলিয়াছ, নজরুল ইসলাম, এমএ দুলাল, মো. রাব্বিসহ আরো অনেকে বক্তব্য রাখেন।

সভার শুরুতে কোরআন থেকে তেলাওয়াত, দোয়া মাহফিল ও ইঞ্জিনিয়ার আব্দুল খালেক-এর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে ০১ মিনিট নিরবতা পালন করা হয়।

শেয়ার করুন