‘শুধু করোনা নয়, দেশে দুর্নীতির মহামারিও চলছে’

দলীয় কার্যালয়ের সামনে নারী ও শিশু অধিকার ফোরাম আয়োজিত মানববন্ধনে বিএনপি নেতারা

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, ‘বাংলাদেশে শুধু করোনা ভাইরাস মহামারি নয়, দুর্নীতি ও নারী নির্যাতনের মহামারিও চলছে। এ মহামারি থেকে আমাদের রক্ষা পেতে হবে, জনগণকে রক্ষা করতে হবে।

সোমবার (২৮ সেপ্টেম্বর) নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে ভোগ্যপণ্যের দাম বাড়ার প্রতিবাদে নারী ও শিশু অধিকার ফোরাম আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

আরো পড়ুন : কক্সবাজারে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয় করায় অর্থদণ্ড
আরো পড়ুন : বান্দরবানে ইয়াবাসহ যুবক আটক

নজরুল ইসলাম খান বলেন, ‘মুক্তিযুদ্ধে লক্ষ শহীদের রক্তের বিনিময়ে এ দেশ অর্জন করেছি। দেশ স্বাধীন করার যে লড়াই, সেই লড়াইয়ে আমাদের মা-বোন নির্যাতিত হয়েছেন, বহু পরিবার নিঃস্ব হয়ে গেছে। আর আজ রাজপথে দাঁড়িয়ে আমরা এমন সব সমস্যা সমাধানের দাবিতে আন্দোলন করছি, যেসব সমস্যা এ দেশে থাকার কথা ছিল না। যারা এ সমস্যা সমাধানের দায়িত্বপ্রাপ্ত তাদের নির্বিঘ্নে কাজ করতে দিলে এ সমস্যা হওয়ার কথা না। ’

তিনি আরো বলেন, ‘অসংখ্য দুর্নীতিবাজ এদেশে কিন্তু আমরা সবার নাম জানি না। যাদের নাম নিয়ে আমরা আজ বক্তৃতা করি, তাদের তো ধরেছে। আমাদের পুলিশ-র‍্যাব ভাইয়েরাই তাদের ধরেছে। তাদের যদি নির্বিঘ্নে কাজ করতে দেওয়া হতো তাহলে এরকম আরও যারা পাপী, দুর্নীতিবাজ আছে তারাও ধরা পড়তো। কিন্তু সেটা করতে দেওয়া হবে না কারণ তারা নিজেদের লোক। ’

নারী ও শিশু অধিকার ফোরামের সদস্য আজিজুল বারী হেলালের সভাপতিত্বে ও সদস্য সচিব নিপুন রায় এর সঞ্চলনায় এসময় আরও বক্তব্য দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক দল নেতা মীর নেওয়াজ আলী প্রমুখ।

শেয়ার করুন