টোকেন বাণিজ্য : কাপ্তাই রাস্তার মাথায় দুই চাঁদাবাজ আটক

কাপ্তাই রাস্তার মাথায় দুই চাঁদাবাজ আটক

চট্টগ্রাম : বন্দর নগরীর চট্টগ্রামের চান্দগাঁও থানার কাপ্তাই রাস্তার মাথা এলাকায় সিএনজি স্ট্যান্ড করে দীর্ঘদিন অবৈধভাবে কথিত টোকেনের মাধ্যমে চাঁদাবাজির দায়ে ২ চাঁদাবাজকে আটক করেছে র‍্যাপিড একশন ব্যাটেলিয়ন (র‍্যাব-৭)। আটক দুইজন রাঙ্গুনিয়ার শিলক মিনাগাজীর টিলার মুরাদ হোসেন (২৬) ও একই এলাকার কুমার পাড়ার মো. সুমনকে (২৭)।

সোমবার (২৮ সেপ্টেম্বর) বিকালের দিকে গোপন সংবাদে ভিত্তিতে পরিচালিত বিশেষ অভিযানে তাদের আটক করা হয়।

আরো পড়ুন : প্রতি ৩০ দিন অন্তর গুগল ড্রাইভ থেকে মুছে যাবে তথ্য
আরো পড়ুন : ভ্রাম্যমাণ আদালতে জব্দ সিলিন্ডারের গ্যাস নির্গত করল প্রশাসন

একদল পরিবহন শ্রমিক নামধারী চাঁদাবাজ গ্রুপ স্থানীয় থানা পুলিশ ও কতিপয় সরকার দলীয় রাজনৈতিক নেতাদের মাসোয়ারা দিয়েই অবৈধ স্ট্যান্ডে দৈনিক লাখ লাখ টাকার চাঁদাবাজি করছিল। এবার সেই চাঁদাবাজির আস্থানায় হানা দিয়েছে র‌্যাব। হাতে নাতে চাঁদাবাজ গ্রুপের দুইজনকে আটক করেছে। ধরা-ছোঁয়ার বাইরে রয়ে গেছে মূলহোতা ইন্ধনদাতারা।

র‌্যাব-৭ এর মুখপাত্র সহকারি পরিচালক মাহমুদুল হাসান জানান, গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭ জানতে পারে, কতিপয় চাঁদাবাজ চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানার মোহরা কাপ্তাই রাস্তার মাথায় রেল গেইটের সামনে পাকা রাস্তার উপর সিএনজি, বাস, মালবাহী ট্রাকসহ অন্যান্য যানবাহন থেকে জোরপূর্বক গতিরোধ করে এবং ভয়ভীতি প্রদর্শন করে বলপূর্বক চাঁদা আদায় করছে।

ওই তথ্যের ভিত্তিতে সোমবার বিকেলে র‌্যাব-৭ এর একটি আভিযানিক দল অভিযান পরিচালনা করে। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌঁড়ে পালানোর চেষ্টকালে র‌্যাব সদস্যরা ধাওয়া করে রাঙ্গুনিয়ার শিলক মিনাগাজীর টিলার মুরাদ হোসেন (২৬) ও একই এলাকার কুমার পাড়ার মো. সুমনকে (২৭) আটক করে। এসময় উপস্থিত সাক্ষীদের সামনে আটক দুজনই দীর্ঘদিন ধরে কাপ্তাই রাস্তার মাথা থেকে ভয়-ভীতি দেখিয়ে চাঁদা আদায়ের কথা স্বীকার করেছে। পরে তাদের চান্দগাঁও থানায় হস্তান্তর করা হয়।

শেয়ার করুন