নলকূপের পানি বোতলজাত করে বিক্রি!

চট্টগ্রাম: অপরিশোধিত পানি বোতালজাত করে বিক্রি এবং নোংরা পরিবেশে খাবার তৈরির দায়ে চট্টগ্রামে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৭ অক্টোবর) দুপুরে নগরের এনায়েত বাজার এলাকায় ভেজালবিরোধী অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত এই তিন প্রতিষ্ঠানকে জরিমানা করে।

অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক। অংশ নেন বিএসটিআই’র ফিল্ড অফিসার জারীন তাসনীম সিলি, পরিদর্শক মুকুল মৃধা।

আরো পড়ুন : প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তিকারীদের শাস্তির দাবিতে বিক্ষোভ
আরো পড়ুন : শিশু ও নারী নির্যাতন বন্ধে রুখে দাঁড়াতে হবে

ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক জানান, তাকওয়া এন্টারপ্রাইজ নামের একটি প্রতিষ্ঠান মোড়কজাত নিবন্ধন সনদ ছাড়া নলকূপের অপরিশোধিত পানি বোতলজাত করে বিক্রি করছিলো।

তিনি বলেন, এই ধরনের প্রতিষ্ঠানে একজন ক্যামিস্ট নিয়োজিত থাকার কথা থাকলেও সেখানে ক্যামিস্ট কাউকে পাওয়া যায়নি। এই প্রতিষ্ঠানের অ্যাজেন্টরা বাইরে থেকে পানি বোতলজাত করে তাদের নামে বিক্রি করে। এই কারণে তাকওয়া এন্টারপ্রাইজের মালিককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে নোংরা পরিবেশে কেক, বিস্কুট, মিষ্টি, দই ও রুটি উৎপাদনের দায়ে মিস্কা ধানসিঁড়ি বেকারিকে ১০ হাজার টাকা এবং ভেজাল তেলে নাস্তা তৈরির দায়ে একটি ঝাল বিতানকে ২ হাজার টাকা অর্থদণ্ড করা হয় বলে জানান এই নির্বাহী ম্যাজিস্ট্রেট।

শেয়ার করুন