প্রকৃত ধর্মীয় শিক্ষা মানুষকে আলোকিত করে : নাছির

সৈয়দ মুহাম্মদ আলা শাহ (রহঃ) দাখিল মডেল মাদ্রাসার আলোচনা সভায় সূচনা বক্তব্য রাখছেন দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চ সম্পাদক সৈয়দ উমর ফারুক।

চট্টগ্রাম : প্রকৃত ধর্মীয় শিক্ষা মানুষকে আলোকিত করে। ইসলাম একটি পবিত্র ধর্ম, বিজ্ঞানভিত্তিক ধর্ম। পবিত্র কোরআন যারা হিফজ করেন তারা অবশ্যই ইহকাল ও পরকালে মহান আল্লাহর নেয়ামত ভোগ করবেন। আমি এই মাদ্রাসা ও হিফজখানার কর্মকাণ্ড শুনে আনন্দিত হয়েছি। এই এলাকার আওয়ামী লীগ নেতা এস এম হুমায়ুন কবির দলীয় কর্মকাণ্ডে যেমন সক্রিয়, তেমনি আলোকিত মানুষ গড়ার লক্ষে প্রকৃত দ্বীনি শিক্ষার ব্যবস্থা করেছেন।

মঙ্গলবার (৭ অক্টোবর) চান্দগাঁও নুরুজ্জামান নাজিরবাড়ীস্থ মাওলানা মুহাম্মদ আলা শাহ (রহ:) মাদ্রাসা ও হিফজখানা পরিদর্শনকালে এসব কথা বলেন সাবেক সফল মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন।

আরো পড়ুন : শিশু ও নারী নির্যাতন বন্ধের দাবীতে ইপসার মানবন্ধন
আরো পড়ুন : নলকূপের পানি বোতলজাত করে বিক্রি!

মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক এস এম হুমায়ুন করিমের সভাপতিত্বে এবং যুবলীগ নেতা সৈয়দ গোলাম আয়াজের সঞ্চালনায় আয়োজিত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন মাদ্রাসার প্রধান উপদেষ্টা, দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চ সম্পাদক সৈয়দ উমর ফারুক।

তিনি বলেন, সমাজের ধণিক শ্রেণী ইংরেজীর মাধ্যমে তাদের সন্তানদের লেখাপড়া শেখাচ্ছেন। তাঁরা ধর্মীয় জ্ঞানের তোয়াক্কা করেন না। অথচ সমাজকে শৃঙ্খলায় রাখতে হলে প্রকৃত ধর্মীয় শিক্ষা দিতে হবে সন্তানদের। ইসলাম ন্যায় বিচার প্রতিষ্ঠায় মানুষকে দিক নির্দেশনা দেয়।

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহতাবউদ্দিন চৌধুরী, মহানগর আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক আলহাজ্ব দিদারুল আলম, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো: মশিউর রহমান চৌধুরী সাংগঠনিক সম্পাদক- নোমান আল মাহমুদ, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, ত্রাণ ও সমাজ কল্যান সম্পাদক মোহম্মদ হোসেন,৪ নং চান্দগাঁও ওয়ার্ড আওয়ামীলীগের আহ্ধসঢ়;বায়ক আলহাজ্ব নুর মোহম্মদ নুরু, যুগ্ম আহবায়ক এ্যডভোকেট আইয়ুব খান, আলহাজ্ব নিজাম উদ্দিন নিজু, সাবেক কাউন্সিলর মো. সাইফুদ্দিন খালেদ সাইফু ও প্রিন্সিপাল শহিদ হোসাইন আরমান প্রমুখ।

শেয়ার করুন