বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য উদাহরণ: নওফেল

মতবিনিময় সভায় শিক্ষা উপমন্ত্রী ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল

চট্টগ্রাম : প্রতিবছর সারাদেশে পূজা মন্ডপের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এতে প্রমাণিত হয় জাতির পিতার কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য উদাহরণ সৃষ্টি করেছে। বাংলাদেশে হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিস্টানসহ সব ধর্মাবলম্বী মানুষ এখন নির্বিঘ্নে ধর্ম পালন করতে পারছে।’

রোববার (১১ অক্টোবর) দুপুরে নগরীর চশমাহিলস্থ তার বাসভবনে আদর্শ পাড়া সার্বজনীন পূজা উদযাপন পরিষদ নেতৃবৃন্দের সাথে দূর্গা পূজা উপলক্ষে মতবিনিময় সভায় এসব কথা বলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

শিক্ষা উপমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল, ‘বাংলাদেশ এক অসাম্প্রদায়িক চেতনার দেশ হবে। সে জন্য তার (বঙ্গবন্ধুর) ডাকে সাড়া দিয়ে বিভিন্ন ধর্ম, বর্ণ ও সম্প্রদায়ের মানুষ সকলে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে দেশকে স্বাধীন করে। তারই উত্তরসূরী এখন দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।’

মন্ত্রী আরো বলেন, ‘বাংলাদেশের জনগণ শান্তিপ্রিয়। ধর্ম, বর্ণ নির্বশেষে প্রত্যেকে নিজ নিজ ধর্ম পালন করে থাকে। প্রধানমন্ত্রী বলেছেন, ধর্ম যার যার রাষ্ট্র সবার। আমরা সবাই মিলে দেশকে এগিয়ে নিয়ে যাব। কোন অপশক্তি বাংলাদেশের অগ্রযাত্রা ব্যাহত করতে পারবে না।

এসময় উপস্থিত ছিলেন আদর্শ পাড়া পূজা উদযাপন পরিষদের সভাপতি দেবরাজ দাশগুপ্ত দেবু, সাধারণ সম্পাদক ষ্টালিন দে, অর্থ সম্পাদক রাজু দেবনাথ, সিনিয়র সদস্য বিশ্বজিৎ দে, সিনিয়ার সদস্য নটরাজ দাশগুপ্ত নটু, পূজা উদযাপন পরিষদের সদস্য পংকজ আচার্য্য, নিশ্বান বিশ্বাস,বিজয় দাশ, প্রশান্ত পাল, অংকুর পাল, পলক মল্লিকসহ অন্যান্য নেতৃবৃন্দ।

শেয়ার করুন