সিএমপির মাসিক অপরাধ পর্যালোচনা সভা

সিএমপির মাসিক অপরাধ পর্যালোচনা সভা

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১২ অক্টোবর) সকালে নগরীর দামপাড়াস্থ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইন্স সদর দপ্তরের কনফারেন্স হলে এ অপরাধ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতি ছিলেন সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর।

সভায় সিএমপি কমিশনার তার বক্তব্যে নগরীর আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকায় ধন্যবাদ জ্ঞাপন করেন। এই প্রক্রিয়া অব্যাহত রাখার জন্য সকল থানা ও মহানগর গোয়েন্দা বিভাগকে যৌথভাবে কাজ করার পরামর্শ প্রদান করেন। তিনি সকল জোনের ডিসিদের স্ব স্ব জোনে মাদক ও ছিনতাই প্রতিরোধে অধিকতর তৎপর হতে বলেন। রুজুকৃত মামলা ও অভিযোগ সমূহের দ্রুত ব্যবস্থা গ্রহণ করে পুলিশি সেবা নিশ্চিত করতে নির্দেশ দেন। এছাড়াও ট্রাফিক বিভাগকে আরো গতিশীল হওয়ার জন্য নির্দেশ প্রদান করেন।

সেপ্টেম্বর মাসে অস্ত্র ও মাদক উদ্ধার, মামলার রহস্য উদঘাটন, আসামী গ্রেফতার ও ভাল কাজের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে বিভিন্ন স্তরের ৪৯ জন পুলিশ সদস্য ও সিভিল স্টাফদের নগদ ২ লক্ষ ৩২ হাজার টাকা ও সম্মাননা সনদ প্রদান করা হয়।

সেপ্টেম্বর মাসে শ্রেষ্ঠ বিভাগ, শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার, শ্রেষ্ঠ উপ-পরিদর্শক, শ্রেষ্ঠ উপ-পরিদর্শক ও সহকারী উপ-পরিদর্শক (ওয়ারেন্ট তামিলকারী), শ্রেষ্ঠ উপ-পরিদর্শক (মামলা নিষ্পত্তিকারী)এর সম্মাননা সনদ প্রাপ্ত হয়েছেন যথাক্রমে উপ-পুলিশ কমিশনার (উত্তর) বিজয় বসাক, সহকারী পুলিশ কমিশনার (কোতোয়ালী জোন) নোবেল চাকমা, এসআই মোঃ বদিউল আলম (আকবরশাহ থানা), এসআই মোঃ সাইফুল আলম (কোতোয়ালী থানা), এএসআই জিন্টু বড়ুয়া (পাহাড়তলী থানা), এসআই সুমন দে (কর্ণফুলী থানা)।

এসময় সেখানে অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম, বিপিএম-সেবা, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) এস. এম. মোস্তাক আহমেদ খান বিপিএম, পিপিএম (বার), অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, উপ-পুলিশ কমিশনার (সদর) মোঃ আমির জাফর সহ পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন

শেয়ার করুন