তিনি অর্ধশত মামলার আসামী

বাবর

চট্টগ্রাম : তার নাম বাবর। তবে কখনো বাবর, কখনো জামান, কখনো শওকত আকবর, কখনো বা ফারুক নামে বিভিন্ন ব্যাংকের এলসি জালিয়াতি করেন তিনি। প্রতারণা থেকে শুরু করে গার্মেন্টস পণ্য চুরি ও সন্ত্রাসী কার্যকলাপেও জড়িত তিনি। সিএমপি ছাড়াও দেশের বিভিন্ন থানায় অন্তত অর্ধশত মামলা রয়েছে তার বিরুদ্ধে। এরপরও নির্বিঘ্নে তিনি অপকর্ম চালিয়ে গেছেন অবলিলায়। পুলিশ বলছে আমদানি-রফতানি সংক্রান্ত কাজ নিয়ে প্রতারক চক্রের মূলহোতা তিনি। এবার নগর গোয়েন্দা পুলিশের হাতে ধরা পরলেন তিনি। সাথে দেড় কোটি টাকার আমদানী পণ্য। যা তার কাছ থেকে উদ্ধার করে জব্দ করেছে পুলিশ।

আরো পড়ুন : ‘সিজনাল ভিসায়’ বাংলাদেশ থেকে কর্মী নেবে ইতালি
আরো পড়ুন : নদী বাঁচাই বাল্লাই সাম্পান খেলা গরিরদ্যে : নাছির

শনিবার (১৭ অক্টোবর) গাজীপুরের আশুলিয়া এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। এ সময় তার কাছ থেকে আমদানি করা প্রায় দেড় কোটি টাকার গার্মেন্টস পণ্য উদ্ধার করা হয়।

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (বন্দর) আবু বকর সিদ্দিক জানান, ‘আমদানি রফতানি সংক্রান্ত কার্যক্রমের সাথে সম্পর্কিত ব্যাংকিং ও বিভিন্ন সরকারি কাগজপত্র নকল ও জালিয়াতি করে প্রতারণাপূর্বক বিপুল পরিমাণ আর্থিক সুবিধা ভোগ করে অসংখ্য ব্যবসায়ীকে নিঃস্ব করেছেন বহুরূপী প্রতারক বাবর। গত আগস্টে বন্দর থানায় ঢাকার এআরকে এন্টারপ্রাইজের এমডি নাসির উদ্দিন সিকদারের দায়ের করা একটি মামলার তদন্তকালে আমদানি করা গার্মেন্টস পণ্য সামগ্রী খালাস করে প্রতারণাপূর্বক চুরি ও বিক্রি করে দেয়ার সম্পৃক্ততা পাওয়া যায় বাবরের বিরুদ্ধে। এই মামলায় তাকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে। তার বিরুদ্ধে বিরুদ্ধে কোতোয়ালী, বন্দর, ডবলমুরিং থানাসহ দেশের বিভিন্ন থানা ও কোর্টে প্রায় অর্ধশতাধিক মামলা রয়েছে বলে জানান পুলিশ কর্মকর্তা আবু বকর সিদ্দিক।

শেয়ার করুন