গণধর্ষণের অভিযোগে ২জন গ্রেফতার বান্দরবানে

গণধর্ষণের অভিযোগে পুলিশের হাতে আটক মো. রফিক ও জিহাদ

বাসুদেব বিশ্বাস (বান্দরবান) : বখাটে প্রেমিকের ডাকে সাড়া দিয়ে পাহাড়ে গিয়ে গণধর্ষণের শিকার হয়েছে এক যুবতী নারি। পরে ভুক্তভোগীর অভিযোগের প্রেক্ষিতে অভিযান চালিয়ে দুই ধর্ষককে গ্রেফতার করেছে বান্দরবান সদর থানা পুলিশ।

আরো পড়ুন : বায়েজিদে ২ শতাধিক অবৈধ দোকানপাট উচ্ছেদ
আরো পড়ুন : ফেনীর সীমান্তে দুই ভাইয়ের লাশ

পুলিশ সুত্র জানায়, বান্দরবান পৌরসভার ৯নং ওয়ার্ডের সিকদার পাড়ায় এক যুবতীকে গেল ১৭ অক্টোবর (শনিবার) রাতে জরুরী কথা আছে বলে সিকদার পাড়ার একটি পাহাড়ে ডেকে আনে মো. জয়নাল নামে এক বখাটে। পরে জয়নাল ও ওই যুবতী পাহাড়ের পাদদেশে কথা বলার এক পর্যায়ে সেখানে হাজির হয় স্থানীয় দুই যুবক মো. রফিক ও মো. জিহাদ। পরে মো. রফিক ও মো. জিহাদ ভিকটিমকে বিভিন্ন ভাবে নাজেহাল করে ধর্ষণ করে এবং অশ্লীল ভিডিও ধারণ করে। এরপরে ধর্ষণকারী তিন যুবকই এই ঘটনা কাউকে না বলার ভয় দেখায় এবং ধর্ষণের ঘটনা কাউকে জানালে সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার হুমকি দেয়।

এদিকে ১৮ অক্টোবর (রবিবার) দুপুরে ভিকটিম বান্দরবান সদর থানায় এসে গণধর্ষণের অভিযোগ এনে বান্দরবান পৌরসভার ৯নং ওয়ার্ডের বাসিন্দা মীর আহম্মদে ছেলে মো. রফিক(২৫), মৃত হেলাল মিয়ার ছেলে মো. জিহাদ (১৮) ও মো. জয়নাল(৩০)কে অভিযুক্ত করে মামলা দায়ের করে।

পরে গণধর্ষণের অভিযোগে সন্ধ্যায় বান্দরবান সদর থানার পুুলিশ অভিযান চালিয়ে মো. রফিক ও মো. জিহাদকে গ্রেফতার করলেও মামলার প্রধান আসামী মো. জয়নাল পালিয়ে যায়।

এবিষয়ে বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম চৌধুরী বলেন, ভিকটিমের অভিযোগের প্রেক্ষিতে আমরা দুই যুবককে গ্রেফতার করতে সক্ষম হয়েছি। ঘটনায় পলাতক মো. জয়নালকে গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

ওসি মো.শহিদুল ইসলাম চৌধুরী আরো বলেন, ভিকটিম বাদী হয়ে গণধর্ষণ ও পর্ণোগ্রাফি আইনের ধারায় মামলা দায়ের করেছে। পরবর্তী আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।