সিএমপি কমিশনারের সাথে নিসচা’র মতবিনিময়

সিএমপি কমিশনারের সাথে নিসচা’র মতবিনিময়

চট্টগ্রাম : চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর বলেছেন, নিরাপদ সড়ক ব্যবস্থা নিশ্চিতে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে সচেতন হতে হবে। নিরাপদ সড়ক ব্যবস্থা গড়ে তুলতে কেবল চালক নয়, সাধারণ মানুষকেও সমান সচেতন হতে হবে।

সোমবার (১৯ অক্টোবর) দুপুরে নগরীর দামপাড়াস্থ নগর পুলিশের সদর দপ্তরে আগামী ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে নিরাপদ সড়ক চাই চট্টগ্রাম মহানগর কমিটির নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে তিনি একথা বলেন।

নিরাপদ সড়ক চাই (নিসচা)’র ভূয়সী প্রশংসা করে তিনি বলেন, দেশে সড়ক দুর্ঘটনারোধে নিরাপদ সড়ক চাই যেভাবে অবদান রেখে চলছে তা সত্যিই প্রশংসার দাবিদার।

তানভীর আরো বলেন, চালকরা বেপরোয়া গাড়ী চালান। যাত্রীরা চালককে দ্রুত গতিতে গাড়ী চালানোর জন্য উৎসাহিত করেন, পথচারী নিয়ম না মেনে রাস্তা পারাপার হয় এবং পরিবহন মালিক গাড়ীর যথাযথ রক্ষণাবেক্ষণ করেন না। সড়ক দুর্ঘটনা রোধে যদি সকলে সমন্বয় উদ্যোগ গ্রহন করে তাহলেই সড়ক দুর্ঘটনা কমিয়ে আনা সম্ভব।

এ সময় উপস্থিত ছিলেন, নিরাপদ সড়ক চাই চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি এস এম আবু তৈয়ব, সহ-সভাপতি চৌধুরী ফরিদ, হাজী মোহাম্মদ সাহাবদ্দিন, সহ-সাধারণ সম্পাদক আরশাদ উর রহমান, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ এনাম। এ ছাড়াও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন