চট্টগ্রামের ছয় ইউনিয়নের পাঁচটিতেই নৌকার জয় জয়কার

চট্টগ্রামের ছয় ইউনিয়নের পাঁচটিতেই নৌকার জয় জয়কার

চট্টগ্রাম : জেলার ৯টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হলেও মূলত চেয়ারম্যান পদে নির্বাচন হয়েছে ৬টি ইউনিয়নে। আর এ ৬টি ইউনিয়নের ৫টিতেই চেয়ারম্যান পদে জয়লাভ করেছেন নৌকা প্রতীকের প্রার্থী। বাকি একটিতে স্বতন্ত্র প্রার্থী জয়লাভ করে।

ফটিকছড়ি : সুয়াবিল ও নানুপুর ইউনিয়নে নৌকার প্রার্থী জয়ী হয়েছে। সুয়াবিলে জয়নাল আবেদীন (নৌকা) পেয়েছেন ৩ হাজার ৯শ ৫৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ইঞ্জিনিয়ার এম হায়াত (আনারস) পেয়েছেন ৩ হাজার ২শ ৪৬ ভোট।

আরো পড়ুন : রামুর গর্জনিয়া যুবলীগ নেতার উপর সন্ত্রাসী হামলা
আরো পড়ুন : শিশু বলৎকারের অভিযোগে মাদ্রাসা শিক্ষক গ্রেফতার রাঙ্গুনিয়ায়

নানুপুর ইউনিয়ন : সফিউল আজম (নৌকা) পেয়েছেন ৪ হাজার ৮শ ৪৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আমান উল্লাহ (ঘোড়া) পেয়েছেন ৩ হাজার ১শ ৩২ ভোট।

দীর্ঘ ১৩ বছর পর নির্বাচন অনুষ্ঠিত হলো সুয়াবিলে। সকাল থেকে ভোটকেন্দ্রগুলোতে ছিল ভোটারদের লম্বা লাইন। আর নানুপুরে চেয়ারম্যানের মৃত্যু হওয়ায় উপনির্বাচন হয়েছে। উভয় ইউপিতে আওয়ামী লীগ, বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করেন।

লোহাগাড়া : লোহাগাড়া সদর, আমিরাবাদ ও আধুনগর ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। লোহাগাড়া সদরে আওয়ামী লীগের নুরুচ্ছফা চৌধুরী, আমিরাবাদে এস এম ইউনুচ ও আধুনগরে স্বতন্ত্র প্রার্থী নাজিম উদ্দিন বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

নুরুচ্ছফা চৌধুরী (নৌকা) পেয়েছেন ৯ হাজার ৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শাহাব উদ্দিন চৌধুরী (আনারস) পেয়েছেন ৬ হাজার ৯৯০ ভোট।

আমিরাবাদ : এস এম ইউনুচ (নৌকা) পেয়েছেন ১১ হাজার ১৬২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবদুল মালেক (আনারস) পেয়েছেন ২ হাজার ৮৩০ ভোট।

আধুনগর : নাজিম উদ্দিন (আনারস) পেয়েছেন ৩ হাজার ৮৮৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আইয়ুব মিয়া (টেবিল ফ্যান) পেয়েছেন ২ হাজার ১৭৩ ভোট।

বোয়ালখালী : উপজেলার ৯ নং আমুচিয়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য পদে উপনির্বাচনে মোছলেম উদ্দিন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। এ নির্বাচনে একমাত্র কেন্দ্রে ভোটার ছিল ১ হাজার ৮৫৬ জন। এতে ৫৮৮ ভোট পেয়ে ফুটবল প্রতীকে মোছলেম উদ্দিন বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তালা প্রতীকে রফিক উদ্দিন রঞ্জু পেয়েছেন ৪১৫ ভোট।

কর্ণফুলী : কর্ণফুলী উপজেলার জুলধা ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের উপনির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে ইউপি সদস্য নির্বাচিত হয়েছেন মোহাম্মদ নুরুল হক চৌধুরী (আপেল)। তিনি ৫৮০ ভোটে জয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মুহাম্মদ জয়নুল আবেদীন (টিউবওয়েল) পেয়েছেন ৫৩৬ ভোট।

সন্দ্বীপ : হারামিয়া ইউনিয়নে উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী জসিম উদ্দিন বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। নৌকা প্রতীকের জসিম উদ্দিন ৭ হাজার ৫৫৭ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আসিফ আকতার ধানের শীষ প্রতীকে পেয়েছেন ২৩৯ ভোট। এছাড়াও মগধরা ইউনিয়নে সদস্য পদে রাকিব জাহাঙ্গীর জয়লাভ করেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন ওমর ফারুক।

শেয়ার করুন