ফ্রান্স ক্ষমা না চাইলে দুনিয়ার মুসলমানরা রাজপথে নেমে আসবে : বাবুনগরী

ফ্রান্সে মহানবী (সা.)এর ব্যাঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদ সমাবেশ।

চট্টগ্রাম (হাটহাজারী) : ২০১৫ সালে ফ্রান্সের কুখ্যাত রম্য পত্রিকা শার্লি এবদো কর্তৃক বিশ্ব মানবতার মুক্তিদূত হযরত মুহাম্মদ(দঃ)এর ব্যাঙ্গচিত্র প্রকাশের পর মুসলমানদের হৃদয়ে যে রক্তক্ষরণ সৃষ্টি হয়েছিল তার রেশ কাটতে না কাটতেই রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় আবারো মহানবী(দঃ)কে অবমাননায় বিশ্ব মুসলিম চরমভাবে ব্যথিত ও ক্ষুব্ধ। বিক্ষুব্ধ মুসলমানদের হৃদয়ের ক্ষত মুছতে হলে ফ্রান্সকে রাষ্ট্রীয়ভাবে ক্ষমা চাইতে হবে। তা না হলে সারা দুনিয়ার মুসলমানরা রাজপথে নেমে আসবে।

আরো পড়ুন : রিফাত হত্যা মামলায় ১১ কিশোরের কারাদণ্ড, ৩ জন খালাস

ফ্রান্সে মহানবী (সা.)এর ব্যাঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে মঙ্গলবার (২৭ অক্টোবর) বাদে আছর হাটহাজারীতে হেফাজতে ইসলাম বাংলাদেশ হাটহাজারী উপজেলা শাখা আয়োজিত বিক্ষোভ মিছিল ও সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন হেফাজত মহাসচিব শায়খুল হাদিস আল্লামা জুনাইদ বাবুনগরী।

হাটহাজারী উপজেলা হেফাজতের সাধারণ সম্পাদক মাওলানা জাকারিয়া নোমান ফয়জীর সভাপতিত্ব করেন।

ফ্রান্সে মহানবী (সা.)এর ব্যাঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখছেন হেফাজত মহাসচিব শায়খুল হাদিস আল্লামা জুনাইদ বাবুনগরী।

বাবুনগরী বলেন, গত ২১ অক্টোবর ফ্রান্সের দক্ষিনাঞ্চলীয় মন্টোপলিস ও ত্বলুস শহরের দুটি সরকারী ভবনে পুলিশী পাহারায় মহানবী হযরত মুহাম্মদ (সা.)এর ব্যঙ্গ কার্টুন প্রদর্শন করা হয়েছে। বর্তমানে ফ্রান্সে রাষ্ট্রীয়ভাবে ইসলাম বিদ্বেষ ছড়ানো হচ্ছে উল্লেখ করে মহাসচিব বলেন, ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোর ইসলাম বিদ্বেষী বক্তব্যের পর সরকারী ভবনে মহানবী হযরত মুহাম্মদ (দঃ)এর অবমাননাকর ব্যঙ্গ কার্টুন প্রদর্শন একই সূত্রে গাঁথা। ফ্রান্সের এ ইসলাম বিদ্বেষ ও মহানবী (দঃ)এর অবমাননায় বিশ্বের দুইশত কোটি মুসলমান ব্যথিত ও ক্ষুব্ধ। ফ্রান্সকে এহেন জঘন্য কর্মকান্ড বন্ধ করতে বাধ্য করতে হবে এবং রাষ্ট্রীয়ভাবে ইসলাম ও মহানবী (সা.)এর অবমাননার প্রতিবাদ করতে হবে।

আরো পড়ুন : দুর্নীতির মামলায় ব্যারিস্টার মীর হেলাল কারাগারে

বর্তমান পরিস্থিতিতে ফরাসি পণ্য বর্জন করা মুসলমানদের ঈমানী দায়িত্ব উল্লেখ করে তিনি আরো বলেন, প্রতিবাদের প্রথম ধাপ হিসেবে ফ্রান্সের সাথে বাণিজ্যিক সম্পর্ক ছিন্ন করতে হবে। সবধরনের ফরাসি পণ্য বর্জন করতে হবে। ফরাসি রাষ্ট্রদূতকে তলব করে এই ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাতে হবে।

এ সময় সমাবেশে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও হেফাজতের শুরা সদস্য মাওলানা নাছির উদ্দিন মুনির, হাটহাজারী উপজেলা পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা জাফর আহমদ, হেফাজত হাটহাজারী পৌরসভা শাখার সভাপতি মাওলানা মীর ইদ্রিস, মাওলানা হাফেজ আলী আকবর, মুহাম্মদ আহসান উল্লাহ, মাওলানা জাহাঙ্গীর আলম মেহেদী, মাওলানা মাহমুদ হোসাইন, মাওলানা শফিউল আলম, মাওলানা কামরুল ইসলাম, মাওলানা নিজাম সাইয়্যিদ, মাওলানা ইকবাল প্রমূখ নেতৃবৃন্দ।

সমাবেশ পরবর্তী বিক্ষোভ মিছিল ডাকবাংলো থেকে চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়ক হয়ে হাটহাজারী বাসস্ট্যান্ড, চট্টগ্রাম-রাঙামাটি সড়ক হয়ে কাচারী সড়ক প্রদক্ষিণ করে বড় মাদ্রাসায় গিয়ে শেষ হয়। এ সময় হেফাজত নেতাকর্মীসহ ও মাদ্রাসার ছাত্ররা উপস্থিত ছিলেন।